ঢাবি-চবি-জাবিসহ বিভিন্ন ইউনিটের ২১ নেতাকর্মীকে বহিষ্কার করল ছাত্রলীগ

নারী সাংবাদিককে হেনস্তা, শ্লীলতাহানি, সাধারণ শিক্ষার্থীকে মারধর, ছিনতাইয়সহ নানান অপরাধের সঙ্গে জড়িত থাকায় বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের ২১ নেতাকর্মীকে বহিষ্কার করেছে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ। আজ রবিবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃত ছাত্রলীগ নেতাকর্মীরা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক মানবসম্পদ বিষয়ক উপ-সম্পাদক নাজমুল হাসান রুপু; ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দিন হল ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তানজীর আরাফাত তুষার, ফজলুল হক মুসলিম হলের সমাজসেবা সম্পাদক আসাদুল্লাহ আসাদ, পরিবেশ বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান বাধন, গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক রিয়াজ আহমেদ পলক, উপ-দপ্তর সম্পাদক জিহাদুল ইসলাম, অর্থ বিষয়ক সম্পাদক আল কাওসার, গ্রন্থণা ও প্রকাশনা বিষয়ক উপ-সম্পাদক সম্পাদক শাওন চৌধুরী ও কর্মী মো. তারেক।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্য সেন হল ছাত্রলীগের সদস্য ফাহিম তাজওয়ার জয়, একই হলের সদস্য সাজিদ আহমেদ, জগন্নাথ হল শাখার কর্মী রাহুল রায়, বিজয় একাত্তর হলের কর্মী ফজলে নাবিদ সাকিল, একই হলের কর্মী মো. রাহাত রহমান ও সাদিক আহাম্মদও এই তালিকায় রয়েছেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক অসিত পাল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের যুগ্ম-সাধারণ সম্পাদক মারুফ ইসলাম, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহ-সম্পাদক শাহ আলম রাতুল, একই বিশ্ববিদ্যালয়ের কর্মী নূর মোহাম্মদ নাবিল ও কামরান সিদ্দিক রাশেদ এবং শহীদ সরকারি সোহরাওয়ার্দী কলেজের কর্মী রাকিবুল ইসলাম রাকিব।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগের সকল সাংগঠনিক ইউনিটকে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের একাডেমিক পরিবেশ সমুন্নত রাখা, গঠনতান্ত্রিক আদর্শিক রাজনৈতিক সংস্কৃতি বজায় রাখা ও স্মার্ট ক্যাম্পাসের উপযোগী স্মার্ট ছাত্ররাজনীতি বিনির্মাণে সচেষ্ট থাকার নির্দেশনা দেয়া হয়।