চাকুরির প্রলোভনে ৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগ কলেজ অধ্যক্ষর বিরুদ্ধে

বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে করে অভিযোগ জানান সাহিন সিকদার
বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে করে অভিযোগ জানান সাহিন সিকদার

বরিশাল সিটি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে চতুর্থ শ্রেণির কর্মচারী পদে চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। সাহিন সিকদার নামক এক যুবক অভিযোগ করে বলেছেন কলেজের অধ্যক্ষ সুজিত কুমার দেবনাথ কয়েকবছর আগে টাকা নিলেও এখন পর্যন্ত চাকুরি দেননি তাকে। 

রবিবার (১২ ফেব্রুয়ারি) বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে কলেজ সংলগ্ন ফকির বাড়ি সড়কের বাসিন্দা সাহিন সিকদার অধ্যক্ষর বিরুদ্ধে এসব অভিযোগ করেন।

সাহিন সিকদার বলেন, ফকির বাড়ি সড়কের অধ্যক্ষর মালিকানাধীন ‘মাতৃছায়া কিন্ডার গার্ডেন’ এর  সামনে ফলের ব্যবসা করার সুবাদে সুজিত কুমারের সঙ্গে তার পরিচয় হয়। সম্পর্কের এক পর্যায়ে কলেজের অধ্যক্ষ পিয়ন পদে চাকুরি দেওয়ার কথা বলে বিভিন্ন সময়ে পর্যায়ক্রমে ৯ লাখ টাকা নেন। পরে চাকুরি না পেয়ে টাকা ফেরত চান সাহিন। অধ্যক্ষ টাকা ফেরত দিতে নানা টালবাহানা শুরু করেন। একপর্যায়ে গত বছর ২৯ মার্চ সাহিনকে অপহরণের পর বেদম মারধর ও জোরপূর্বক স্ট্যাম্পে স্বাক্ষর রেখে মোটরসাইকেল ছিনতাই করে নিয়ে যায় অধ্যক্ষর ভাড়াটিয়া সন্ত্রাসীরা। এসব ঘটনায় অধ্যক্ষর বিরুদ্ধে সাহিন দুটি মামলা দায়ের করেছেন। কিন্তু মামলা পরিচালনায় আদালতে না যেতে তাকে নানা ভয়ভীতি দেখাচ্ছে অধ্যক্ষর সন্ত্রাসীরা।

এসব অভিযোগ অস্বীকার করে অধ্যক্ষ সুজিত কুমার দেবনাথ জানিয়েছেন, ফলের ব্যবসায় বিনিয়োগের জন্য তিনি ১৪ লাখ টাকা ধার দিয়েছিলেন সাহিনকে। ওই টাকা ফেরত না দেওয়ার জন্য সে বিভিন্ন মিথ্যা অভিযোগ রটাচ্ছে। টাকা ফেরত বাবদ সাহিন তাকে ১৪ লাখ টাকার চেক দিয়েছিলেন। সংশ্লিষ্ট হিসাব নম্বরে টাকা না থাকায় তিনি সাহিনের বিরুদ্ধে চেক প্রতারণা মামলা করেছেন। 

এ বিষয়ে সাহিন বলেন, তাকে অপহরণের সময় তার সঙ্গে থাকা চেকসহ একটি মানিব্যাগ নিয়ে যায় অপহরণকারীরা। অপহরণের ঘটনার ৩ মাস পর ১৪ লাখ টাকা পাওনার একটি উকিল নোটিশ দেন অধ্যক্ষ সুজিত কুমার দেবনাথ।