পৃথিবীর মধ্যে সর্বশ্রেষ্ঠ শিক্ষাবান্ধব নেত্রী শেখ হাসিনা: কামরুল

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম

পৃথিবীর মধ্যে সর্বশ্রেষ্ঠ শিক্ষাবান্ধব নেত্রী শেখ হাসিনা-বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। শনিবার (১১ ফেব্রুয়ারি) ঢাকার কেরানীগঞ্জের আটি ভাওয়াল উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

কামরুল ইসলাম বলেন, বছরের প্রথম দিন পৃথিবীর কোনো দেশে এরকম বিনামূল্যে বই দেওয়া হয় না। ৩৬-৩৭ কোটি বই কোনো দেশে দেওয়া হয় না। দেশে প্রাথমিক বিদ্যালয়ে যারা পড়ে তাদের উপবৃত্তি দেওয়া হয়; তাদের মায়েদের মোবাইল ফোনে ১০০ টাকা চলে যায়। এ অবদান শেখ হাসিনার। 

আগের মূর্খ সরকারগুলো তথ্যপ্রযুক্তি ব্যবহার করা শেখায়নি জানিয়ে তিনি বলেন, তথ্যপ্রযুক্তি আমাদের সবচেয়ে বেশি প্রয়োজন। এটা আগের সরকারগুলো চিন্তাও করেনি। শেখ হাসিনা চিন্তা করেছেন বলে আজকে তোমরা সুযোগ-সুবিধাগুলো পাচ্ছো।

কম্পিউটার, মোবাইলে গেম এগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান জানিয়ে কামরুল বলেন, আজকে যারা মিথ্যা কথা বলে, বিভ্রান্তি ছড়ায়, খারাপ খারাপ কথা বলে; ইউটিউবসহ সব জায়গায় মিথ্যা কথা ছড়ায় যে, বইয়ের মধ্যে খারাপ জিনিস আছে, বইয়ের মধ্যে ইসলামের বিরুদ্ধে কথা আছে; দেশের বিরুদ্ধে-রাষ্ট্রের বিরুদ্ধে কথা বলে, বাংলাদেশ নাকি একেবারে ধ্বংস করে ফেলছে শেখ হাসিনা—এসব মিথ্যা কথা যারা বলে তাদেরকে ঘৃণা করতে হবে।

তিনি বলেন, আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এত কিছু করেছেন আমাদের জন্য, দেশটাকে আজকে এভাবে উন্নতি করেছেন। দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওয়ার বিরুদ্ধে, তোমাদের অর্জনের বিরুদ্ধে, তোমাদের এত সুযোগ-সুবিধার বিরুদ্ধে যারা মিথ্যাচার করে ঘৃণা করতে হবে তাদের।

শিক্ষার্থীদের উদ্দেশে কামরুল বলেন, যারা মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি, যারা মিথ্যা কথা বলে, যারা দেশকে ধ্বংস করতে চায়—তারা ২০১৪ সালে আগুন সন্ত্রাস করেছিল, মানুষ পুড়িয়ে মেরেছিল, স্কুল পুড়িয়েছিল, আমার ছোট্ট সোনামণিদের পর্যন্ত পুড়িয়ে মেরেছে। ওদেরকে আমরা ঘৃণা করবো। ওরা যাতে কোনোভাবে বাংলাদেশের রাজনীতিতে ফিরে আসতে না পারে তার জন্য আমরা সবাই যার যার অবস্থান থেকে ঘৃণা করবো, প্রতিরোধ করবো বলেও জানান তিনি।