ত্রাণ সামগ্রী নিয়ে তুরস্কে ফারাজ করিম

তুরস্ক ও সিরিয়া
ত্রাণ সামগ্রী নিয়ে তুরস্কে ফারাজ করিম

ভূ‌মিকম্পে বিধ্বস্ত তুরস্ক ও সিরিয়ার মানু‌ষের জন্য ত্রাণ সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছে তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী। যেখানেই মানবিক বিপর্যয় ঘটে, সেখানেই আশার আলো হয়ে দেখা মিলে মানবিক তরুণ ফারাজ করিম চৌধুরীর। এরই ধারাবাহিকতায় এবার স্মরণকালের ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত তুরস্ক ও সিরিয়ার অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে এই মানবিক উদ্যোগ নেন। বর্তমানে তুরস্কে অবস্থান করছেন তিনি। ইতোমধ্যে বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ সামগ্রী পাঠানোর প্রস্তুতি নিয়েছেন তিনি।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে কম্বল, জ্যাকেট, সোয়েটার, স্যানিটারি ন্যাপকিন, মোজা, বেবি ডায়াপার, আন্ডার গার্মেন্টসসহ বিভিন্ন ধরনের প্রয়োজনীয় সামগ্রী রাজধানী ঢাকার বারিধারার তুরস্ক দূতাবাসে পৌঁছে দেওয়া হয়।

এ সময় দূতাবাসের কর্মকর্তাদের কাছে ফারাজ করিম চৌধুরীর পক্ষ থেকে এসব সামগ্রী হস্তান্তর করেন ডা. রেজোয়ানুল করিম।  

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) নিজের ফেসবুক পেজে স্ট্যাটাসের মাধ্যমে তুরস্ক ও সিরিয়ার অসহায় মানুষের পাশে দাঁড়ানোর ঘোষণা দেন ফারাজ করিম চৌধুরী। 

আরও পড়ুন: সিরীয়দের সহায়তায় ত্রাণসামগ্রী পাঠাল বাংলাদেশ

তার অফিসিয়াল ফেসবুক পেজে স্ট্যাটাসের মাধ্যমে দেশবাসীকে তুরস্ক ও সিরিয়ায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান। এতে অসংখ্য মানুষ সাড়া দিয়ে বিভিন্ন ধরনের প্রয়োজনীয় সামগ্রী দেন। ফারাজ করিম চৌধুরীর এ মানবিক উদ্যোগ সারাদেশে ব্যাপক সাড়া ফেলে। ইতোপূর্বে দেশের বিভিন্ন দুর্যোগময় মুহূর্তে মানবিক কাজে এগিয়ে আসা এ তরুণ ফিলিস্তিনের নিরীহ মুসলমানদের জন্য ওষুধ পাঠানোর পাশাপাশি মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গা শরণার্থীদের জন্যও ত্রাণসামগ্রী পাঠিয়েছিলেন।

করোনার কঠিন সময়ে, বিএম ডিপোর অগ্নিকান্ডের ঘটনায় ও সিলেট-কুড়িগ্রামের ভয়াবহ বন্যা সহ দেশের মানুষের প্রতিটি ক্রান্তিলগ্নে জীবন বাজি রেখে পাশে দাঁড়ানো ফারাজ করিম চৌধুরী ইতোপূর্বে ফিলিস্তিনের নিরীহ মুসলমানদের পাশে দাঁড়িয়েছিলেন।