হিরো আলমকে উপহার দেওয়া সেই গাড়ির ফিটনেস নেই

হিরো আলমকে ফিটনেসবিহীন গাড়ি উপহার দিলেন স্কুল শিক্ষক
হিরো আলমকে ফিটনেসবিহীন গাড়ি উপহার দিলেন স্কুল শিক্ষক

আলোচিত ইউটিউবার হিরো আলমকে ফিটনেসবিহীন গাড়ি উপহার দিয়েছেন হবিগঞ্জের শিক্ষক এম মুখলিছুর রহমান। গাড়িটি নিয়ে একপ্রকার বিপদেই পড়েছেন তিনি। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) তথ্যমতে হিরো আলমকে উপহার দেওয়া গাড়িটির ফিটনেস সনদের মেয়াদ শেষ হয়েছে আরও দশ বছর আগে অর্থাৎ ২০১৩ সালে। একইবছর গাড়ির সর্বশেষ ট্যাক্স দেওয়া হয়েছিল। এছাড়াও গাড়িটির বিপরীতে বিআরটিএর কাছে বকেয়া রয়েছে প্রায় পাঁচ লাখ টাকা। 

এ বিষয়ে হিরো আলম বুধবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বলেন, উপহার হিসেবে গাড়ি গ্রহণের সময় গাড়ির ফিটনেসের মেয়াদ শেষ হয়ে যাওয়া এবং বিআরটিএর বকেয়া পাওনার বিষয়ে তিনি জানতেন না। পরবর্তীতে গাড়ির কাগজপত্র যাচাই করতে গিয়ে তিনি বিষয়টি বুঝতে পারেন।

ফিটনেসবিহীন গাড়ির কথা স্বীকার করে স্কুল শিক্ষক মখলিছুর রহমান বলেন, ২০১৮ সালে গাড়িটি কিনেছিলাম। এই গাড়ির সর্বশেষ ট্যাক্স দেওয়া হয়েছিল ২০১৩ সালের ১৮ মার্চ। একই বছরের ১৫ জুলাই ফিটনেস সনদের মেয়াদ উত্তীর্ণ হয় এই গাড়ির। 

গাড়ির বর্তমান ঋণ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, এই গাড়ি নিয়ে চলাচলে তাঁর কখনো কোনো সমস্যা হয়নি। কখনও পুলিশ আটক করলেও যখন জানতে পারত যে গাড়িটি তিনি স্কুলে যাতায়াতের কাজে ব্যবহার করেন, তখন পুলিশ তাঁকে ছেড়ে দিতেন। তবে মখলিছুর দাবি করেছেন, হিরো আলমকে তিনি কাগজসংক্রান্ত জটিলতার কথা গাড়িটি উপহার হিসেবে হস্তান্তরের আগেই জানিয়েছেন।

এ বিষয়ে হবিগঞ্জ বিআরটিএর সহকারী পরিচালক হাবিবুর রহমান বলেন, ২০১৩ সাল থেকে ওই গাড়ির ট্যাক্স টোকেন ও ফিটনেস সনদ নিয়মিত না দেয়ায় প্রায় পাঁচ লাখ টাকার মতো বকেয়া জমে থাকতে পারে। তবে পুরোপুরি হিসাব পেতে হলে ব্যাংক থেকে ওই হিসাব নিতে হবে।

আরও পড়ুন: ১৩’শ কর্মী ছাটাই করছে জুম, বেতন কমছে সিইউর

বকেয়া পরিশোধ করবেন নিজেই করবেন বলে মন্তব্য করে হিরো আলম বলেন, আমি খোঁজ নিয়ে দেখব, কত টাকা পরিশোধ করতে হবে সরকারকে। যেহেতু আমি গাড়িটি অ্যাম্বুলেন্স হিসেবে ব্যবহার করব, সুতরাং এটা জনসেবায় ব্যবহৃত হবে। আশা করি, বিষয়টি বিবেচনা করে বিআরটিএ কর্তৃপক্ষ বকেয়ার বিষয়ে ছাড় দিবে।

প্রসঙ্গত, হিরো আলম বগুড়া-৪ আসনে আওয়ামী জাসদ প্রার্থী এ কে এম রেজাউল করিম তানসেন এবং বগুড়া-৬ আসনে আওয়ামী লীগের রাগেবুল আহসান রিপুর কাছে হেরে যান। এই উপ-নির্বাচনের আগের দিন ফেসবুক লাইভে হিরো আলমকে নিজের গাড়ি উপহার দেওয়ার ঘোষণা দেন হবিগেঞ্জের শিক্ষক এম. মুখলিছুর রহমান। 

প্রথম দিকে হিরো আলম বিষয়টি গুরুত্ব না দেওয়ায় পুনরায় আক্ষেপ প্রকাশ করে ভিডিও দেন এম মখলিছুর রহমান নামের ওই শিক্ষক। অবশেষে উপহারের গাড়ি নিতে গতকাল মঙ্গলবার হবিগঞ্জে গিয়েছিলেন হিরো আলম। এ গাড়ি হস্তান্তর উপলক্ষে চুনারুঘাট উপজেলার নরপতি গ্রামের হাজি আবদুল জব্বার জিএল একাডেমি অ্যান্ড হাইস্কুলের ওই প্রধান শিক্ষকের বাড়ির সামনে বানানো হয় একটি মঞ্চ। নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে হিরো আলমকে এ গাড়ি হস্তান্তর করা হয়। ওই দিন সকাল উপহারের গাড়িটি হস্তান্তরের সময় সেখানে মানুষের ঢল নামে।