ছেলেদের পড়াশোনায় মনোযোগী হতে বললেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পরীক্ষা নিয়ে সময়মতো ফলাফল দেওয়া যাচ্ছে। আজ ফল প্রকাশ করা হচ্ছে। সব দিক থেকে চেষ্টা করেছি লেখাপড়া যাতে চালু থাকে। ৬০ দিনের স্থলে ৫৭ দিনে ফল প্রকাশ করা যাচ্ছে। পরীক্ষার পাস করেছে তাদের অভিনন্দন। মন খারাপ না করে নতুন উদ্যোমে শুরু করতে হবে। দেখলাম পাসের হারে মেয়েদের সংখ্যা বেশি। ছেলেদের পড়াশোনায় আরও মনোযোগী হওয়া দরকার। 

বুধবার (০৮ ফেব্রুয়ারি) বেলা ১১টা ১৫ মিনিটে গণভবনে এইচএসসি ও সমমানের পূর্ণাঙ্গ ফলের সার-সংক্ষেপ প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পরে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে কম্পিউটারের একটি বোতাম চেপে এইচএসসির ফল প্রকাশ করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের দেশের ছেলেমেয়েরা মেধাবী। সুযোগ পেলেই তারা ভালো ফল করতে পারে। ডিজিটাল পদ্ধতিতে এইচএসসি ফলাফল প্রকাশ করা হচ্ছে। ঘরে বসেই ফল জানতে পারবে। শিক্ষার হার ৭৫ দশমিক ২ শতাংশে উন্নীত হয়েছে। এর থেকে আরও উন্নীত করতে হবে। ছেলেমেয়েদের পড়াশোনায় আরও মনোযোগী হতে হবে।

শেখ হাসিনা বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ায় করোনার সময় অনলাইনে শিক্ষার ব্যবস্থা নেওয়া হয়েছিল। এ সময়েও শিক্ষাগ্রহণ করতে পেরেছে শিক্ষার্থীরা। কিছুটা বাধাগ্রস্ত হলেও সবাই শিক্ষা গ্রহণ করতে পেরেছে। এ সময় স্বল্প সময়ে এইচএসসির ফল প্রকাশ করায় সবাইকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।