ক্লাসেই শিক্ষিকাকে হেনস্তা ছাত্রলীগ নেতাদের

ক্লাসেই শিক্ষিকাকে হেনস্তা ছাত্রলীগ নেতাদের
ক্লাসেই শিক্ষিকাকে হেনস্তা ছাত্রলীগ নেতাদের

চট্টগ্রামের ওমরগণি এমইএস কলেজের অর্থনীতি বিভাগের এক শিক্ষিকা কলেজ ছাত্রলীগের নেতাদের হাতে হেনস্তার শিকার হয়েছেন। ছাত্রলীগের ওই নেতাকর্মীরা একই কলেজের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী। এ ঘটনায় অভিযুক্তরা কলেজ ছাত্র সংসদের জিএস আরশাদুল আলম বাচ্চুর অনুসারী।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) ওমরগণি এমইএস কলেজের একাদশ শ্রেণীর অর্থনীতির ক্লাস চলাকালীন এ ঘটনা ঘটে। 

ঘটনার শিকার ওই শিক্ষিকা জানিয়েছেন, একাদশ শ্রেণীর ক্লাস নেওয়ার সময় ১৫/২০ জন শিক্ষার্থী নিয়ে বহিরাগত রাকিব হায়দার ক্লাসরুমে প্রবেশ করতে চাইলে তাদের বাধা দিলে তারা হাজার হাজার শিক্ষার্থীর সামনে আমাকে অপমান ও হেনস্তা করেছে। এসব ছাত্রনেতাদের কারণে পুরো শিক্ষার্থীদের কাছে কি মেসেজ যাবে-এমন প্রশ্ন জানিয়ে তিনি বলেন, আমি ১৫ বছর ধরে শিক্ষকতা করছি, কখনো এ ধরনের ঘটনা ঘটেনি। আমি এ ঘটনায় কঠিন শাস্তির দাবি করছি।

এ বিষয়ে জানতে চাইলে কলেজের অধ্যক্ষ আ.ন.ম সরওয়ার আলম জানান, এটাকে হেনস্তা বলা যাবে না, ভুল বোঝাবুছি হয়েছে। ক্লাস চলাকালীন সময়ে জিএস বাচ্চুর অনুসারী কিছু নেতা ক্লাসরুমে প্রবেশ করে শিক্ষার্থীদের সাথে কথা বলতে চেয়েছে। ওই শিক্ষিকা তাতে বাধা দিলে এ নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে। পরে কলেজ ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক তাদের আমার রুমে এনে ম্যাডামের পায়ে ধরে কয়েকবার করে ক্ষমা চেয়েছে। যেহেতু তারা ক্ষমা চেয়েছে এর কারণে তাদের বিরুদ্ধে কোনো প্রশাসনিক ব্যবস্থা আর নেওয়া হবে না বলেও জানান তিনি।

কলেজের শিক্ষকরা অভিযোগ করছেন এ ঘটনায় অভিযুক্ত শিক্ষার্থীরা বার বার অপরাধ করে অধ্যক্ষের রুমে ক্ষমা চেয়ে পার পেয়ে যাচ্ছে। যাতে এ ধরনের অপরাধ বারবার ঘটছে। আর এ ঘটনায় ক্ষোভ জানিয়েছেন শিক্ষার্থীরাও।