উচ্চমাধ্যমিক শিক্ষার্থীদের ছাত্রাবাসে সিট বরাদ্দ দেবে ঢাকা কলেজ

ছাত্রাবাস
ঢাকা কলেজের ছাত্রাবাস

রাজধানীর ঢাকা কলেজের  উচ্চমাধ্যমিক শ্রেণীতে ভর্তি হওয়া নতুন শিক্ষার্থীদের জন্য ছাত্রাবাসে সিট বরাদ্দ দেবে কলেজ প্রশাসন। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) অধ্যক্ষের কার্যালয় থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ এবং উপাধ্যক্ষ অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেনের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একাদশ শ্রেণির (২০২২-২৩ শিক্ষাবর্ষ) ছাত্রদের ২০২২-২৩ অর্থ বছরের জন্য বিভিন্ন ছাত্রাবাসে কিছু সিট বরাদ্দ দেয়া হবে। সেজন্য ছাত্রাবাসে অবস্থান করতে আগ্রহী ছাত্রদের আগামী ৮ ফেব্রুয়ারি (বুধবার)  থেকে ২০ ফেব্রুয়ারি (সোমবার) পর্যন্ত নির্ধারিত আবেদনপত্র সংগ্রহ করে ও  চাহিদা অনুযায়ী তথ্য পূরণ করে জমা দিতে হবে। নির্ধারিত তারিখের মধ্যে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিএনসিসি'র অফিস কক্ষ থেকে আবেদন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

তবে আবেদন পত্রের সাথে বেশ কিছু প্রয়োজনীয় কাগজও জমা দিতে হবে৷ সেগুলো হলো- ঢাকা কলেজে ভর্তি ফরমের (১৩ সংখ্যার কলেজ রোলসহ) ফটোকপির  সত্যায়িত কপি আবেদন ফরমের সাথে যুক্ত করতে হবে; এসএসসি পরীক্ষার নম্বরপত্রের সত্যায়িত ফটোকপি; পিতা ও মাতার জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত ফটোকপি এবং এক কপি পাসপোর্ট সাইজের ছবি। 

সাক্ষাতকারের তারিখ ও স্থান: মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের আলাদা সাক্ষাতকার অনুষ্ঠিত হবে। আগ্রহী সকল শিক্ষার্থীকে কলেজ ইউনিফর্ম পরিহিত অবস্থায় সাক্ষাতকারে উপস্থিত থাকতে হবে।  যদি কেউ সাক্ষাতকারে অনুপস্থিত থাক তবে তার আবেদন বিবেচনা করা হবে না। ২৬ ফেব্রুয়ারি (রোববার) সকাল সাড়ে এগারোটায় বিজ্ঞান বিভাগের ছাত্রদের এবং ২৭ ফেব্রুয়ারি (সোমবার) সকাল সাড়ে এগারোটায়  মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্রদের সাক্ষাতকার ঢাকা কলেজের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। 

প্রসঙ্গত,  গত পহেলা ফেব্রুয়ারি একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া ২০২২-২৩ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়েছিলো। এছাড়াও এবার ঢাকা কলেজে বিজ্ঞান বিভাগে  ৯০০ জন, ব্যবসায় শিক্ষা বিভাগে ১৫০ জন এবং মানবিক বিভাগে ১৫০ জন শিক্ষার্থী ভর্তি করা হয়েছে বলেও কলেজ প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।