এশিয়ান ইউনিভার্সিটির ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বেসরকারি বিশ্ববিদ্যালয়
এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মতবিনিময় সভা

“স্বল্প খরচে, মানসম্মত শিক্ষা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী ২০২৩ এর মাসব্যাপী কর্মসূচী’র উদ্বোধন করেছে বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

সোমবার (৬ ফেব্রুয়ারি) কর্মসূচীর অংশ হিসেবে সমাবেশ ও মতবিনিময় সভার আয়োজন করা হয়। এইউবি উপাচার্য প্রফেসর ড. শাহজাহান খান-এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক।

সভায় প্রফেসর ড. সাদেক বলেন, ১৯৯৬ সালে দেশমাতৃকার প্রয়োজনে দক্ষ, যোগ্য ও নৈতিকতা সম্পন্ন মানবসম্পদ গড়ে তোলার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। বর্তমানে এইউবি’র সার্টিফিকেটধারী প্রায় ২ লাখ গ্র্যাজুয়েট বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে কর্মক্ষেত্রে নিজেদেরকে দক্ষ হিসেবে প্রমাণ করতে সক্ষম হয়েছে।

আরও পড়ুন: প্রভাষক নেবে বিএএফ শাহীন কলেজ।

এইউবি বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী দেশ হিসেবে গড়ে তুলতেই এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এই অগ্রযাত্রায় আপনাদের মত ব্যক্তিদের সহযোগিতা একান্ত কাম্য। আপনাদের মত আলোকিত মানুষরাই গড়ে তুলতে পারবে আগামীর স্মার্ট বাংলাদেশ।

সভায় বিশেষ অতিথি হিসেবে এইউবি ট্রেজারর প্রফেসর ড. মো: নূরুল ইসলাম বলেন, এইউবিতে গরীব ছাত্র-ছাত্রীদের টিউশন ফি মওকুফসহ মেধাবীদের জন্য বৃত্তির ব্যবস্থা রয়েছে।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধা কোটায় ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের জন্য রয়েছে সম্পূর্ণ বিনা খরচে লেখাপড়ার সুযোগ। সর্বোপরি এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ সকল শ্রেণীর ছাত্র-ছাত্রীদের মানসম্মত শিক্ষার সুযোগ দিয়ে এক নবদিগন্তের সূচনা করেছে।

এছাড়া সভায় গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন এইউবিটি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মুহাম্মাদ জাফার সাদেক। সভায় আরও উপস্থিত ছিলেন এইউবি রেজিস্ট্রার একেএম এনামুল হক, এইউবি’র বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, ফ্যাকাল্টি ও কর্মকর্তা কর্মচারী বৃন্দ সহ ঢাকা ও তার আশেপাশের বিভিন্ন প্রতিষ্ঠানের বরেণ্য শিক্ষাবিদ, শিক্ষক, শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জড়িত বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ আরও অনেকে।