নোয়াখালীতে জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা
জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

নোয়াখালী সদর উপজেলার অন্যতম সেচ্ছাসেবী সংগঠন ‘এওজবালিয়া ইউনিয়ন যুব ও জনকল্যাণ সংস্থা’র পক্ষ থেকে ইউনিয়নের বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসা থেকে ২০২২ সালের এসএসসি ও দাখিল পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ১৪জন শিক্ষার্থীকে কৃতি সংবর্ধনা দেয়া হয়েছে। শনিবার( ৪ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় ইউনিয়নের পশ্চিম এওজবালিয়া উচ্চ বিদ্যালয়ের একটি হলরুমে কৃতি শিক্ষার্থীদের মধ্যে এই সংবর্ধনা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে ‘এওজবালিয়া ইউনিয়ন যুব ও জনকল্যাণ সংস্থা’র সভাপতি আরিফ হোসেন নিলয় এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হক এর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন সেনবাগ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম সেলিম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সহকারী ভূমি কর্মকর্তা দেলোয়ার হোসেন, পশ্চিম এওজবালিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আছর উদ্দিন জসিম,জমিদারহাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর কবির। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংস্থার নির্বাহী পরিষদের লুৎফর রহমান সোহাগ, ডা.আব্দুর রশিদ, মাহমুদুল হাসান রুবেল,সিরাজুস সালেক নাজিম, আলাউদ্দিন আল মামুন,কামরুল ইসলাম প্রমুখ।

আরও পড়ুন: অ্যাম্বুলেন্সে মাদক আনতে গিয়ে জাবির দুই শিক্ষার্থী আটক

সংস্থার সাধারণ সম্পাদক আব্দুল হক বলেন, ২০১৯ সাল থেকে বিভিন্ন মানুষদেরকে সহযোগিতার মাধ্যমে সংগঠনটি পরিচালিত হয়ে আসছে। সেক্ষেত্রে আমরা জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিয়েছি। ইনশাআল্লাহ ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে। অর্থের অভাবে পড়াশোনা করতে না পারা গরীব শিক্ষার্থীদের আমরা সবসময়ই সহযোগিতা করি। এছাড়া ইউনিয়নের অসহায়-নির্যাতিত, এতিম ও গরীব-দু:খী মানুষকে সহযোগিতা করাই আমাদের এই সংগঠনের মূল উদ্দেশ্য।

শিক্ষার উন্নতি প্রসার করার কথা জানিয়ে, সংস্থার সভাপতি আরিফ হোসেন নিলয় বলেন, এই সংগঠনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বর্তমানে ২৫০০ জন সদস্য কাজ করছে। ২০১৯ সাল থেকে সংগঠনটি আর্তমানবতার সেবায় নিয়োজিত আছে। আমাদের অন্যতম লক্ষ্য অত্র ইউনিয়নে শিক্ষার উন্নতি সাধন করা। সেক্ষেত্রে আমরা শিক্ষায় অনেক গুরুত্ব দিচ্ছি। আমরা এই ইউনিয়নের অসহায় শিক্ষার্থীদের ভর্তি, ফরম ফিলাপ সহ নানা কাজে এগিয়ে আসছি। ইউনিয়নের বিত্তবানরা আমাদের এমন মহৎ কাজে সহায়তা করলে আমরা অনেকদূর এগুতে পারবো বলে আশাবাদ ব্যক্ত করি।