মেডিকেল ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ ৮ ফেব্রুয়ারি

এমবিবিএস
ভর্তি পরীক্ষার্থী

দেশের সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি আগামী ৮ ফেব্রুয়ারি প্রকাশ করতে চায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। এদিন রাতে বিজ্ঞপ্তি প্রকাশ করার কথা রয়েছে।

জানা গেছে, আগামী ১০ মার্চ মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার অন্তত একমাস আগে বিজ্ঞপ্তি প্রকাশ করতে হয়। সে হিসেবে আগামী ৯ ফেব্রুয়ারির মধ্যে ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করতে হবে। তবে ৯ ফেব্রুয়ারির পূর্বেই অনলাইনে বিজ্ঞপ্তি প্রকাশ করার পরিকল্পনা হাতে নিয়েছে অধিদপ্তর।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (চিকিৎসা শিক্ষা) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। আমরা সেদিনই ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করতে চাই।

তিনি আরও বলেন, ৮ ফেব্রুয়ারি রাতের মধ্যে ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশের সম্ভাবনা রয়েছে। তবে কোনো কারণে সেটি সম্ভব না হলে ৯ ফেব্রুয়ারি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

এর আগে গতকাল সোমবার স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সভাপতিত্বে মেডিকেল ভর্তি পরীক্ষার দিনক্ষণ চূড়ান্তে একটি সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় আগামী ১০ মার্চ ভর্তি পরীক্ষার তারিখ চূড়ান্ত করা হয়।