তিতুমীর কলেজে সাংবাদিকতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত 

সাংবাদিকতার পাঠ ও চ্যালেঞ্জ বিষয়ক সেমিনার
সাংবাদিকতার পাঠ ও চ্যালেঞ্জ বিষয়ক সেমিনার

সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি (সতিকসাস) আয়োজনে সাংবাদিকতা বিষয়ক সেমিনার "সাংবাদিকতার পাঠ ও চ্যালেঞ্জ" অনুষ্ঠিত হয়েছে। ২৬ই নভেম্বর (শনিবার) তিতুমীর কলেজে এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনে সেমিনারটি অনুষ্ঠিত হয়। 

সেমিনারে সাংবাদিকতার ব্যক্তিগত অভিজ্ঞতা ও সংবাদের নানা বিষয় নিয়ে আলোচনা করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক শেখ আবু রাইহান সিদ্দিকী। উপস্থাপনা বিষয়ে আলোচনা করেন চ্যানেল আই এর সিনিয়র নিউজ প্রেজেন্টার হৃদিতা রেজা। এছাড়াও মোবাইল জার্নালিজম (মোজো) এর উপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন দৈনিক সমকালের মাল্টিমিডিয়া জার্নালিস্ট জাকারিয়া ইবনে ইউসুফ। পাশাপাশি সাংবাদিকতায় নৈতিকতা নিয়ে কথা বলেন বাংলাদেশ প্রতিদিনের সিনিয়র রিপোর্টার মানিক মুনতাসীর।

আরও পড়ুন: মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত এইচএসসি’র পর

তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সভাপতি সাব্বির আহমেদের সঞ্চালনায় আয়োজিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি তিতুমীর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ মহিউদ্দিন। এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজের ২৩ তম শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর মালেকা আক্তার ও এশিয়ান টেলিভিশনের বার্তা সম্পাদক মাহবুব জুয়েল। 

সেমিনারে কলেজ অধ্যক্ষ মোঃ মহিউদ্দিন বলেন, সাংবাদিক একজন মহৎ ব্যক্তি। আর সাংবাদিকতা একটি মহৎ পেশা। সাংবাদিকরা সত্যকে উদ্ঘাটন করে। যে ব্যাপারটি আমরা জানিনা, আমজনতা জানে না, সেটা সাংবাদিকরা তুলে ধরে। নানা চ্যালেঞ্জের মাধ্যমে সাংবাদিকরা সত্যকে তুলে ধরে। যারা অনেকটা গোয়েন্দা সংস্থার মতো কাজ করে। তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির এই আয়োজনকে সাধুবাদ জানাই।  

উল্লেখ্য, সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি (সতিকসাস) ২০০৬ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি তিতুমীর কলেজে সক্রিয়ভাবে কার্যক্রম করে যাচ্ছে 'সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতি।' এরই ধারাবাহিকতায় সাংবাদিকতার বিভিন্ন বিষয় নিয়ে সেমিনারের আয়োজন করেছে সংগঠনটি।