চুয়েটে শুরু হলো ১৩তম গণিত অলিম্পিয়াড

গণিত অলিম্পিয়াডের উদ্বোধন

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ ১৩তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড-২০২২ এর বৃহত্তর চট্টগ্রাম অঞ্চল পর্বের প্রতিযোগিতা শুরু হয়েছে। আজ ২৫শে নভেম্বর (শুক্রবার) ২০২২ খ্রি. সকালে উক্ত প্রতিযোগিতার উদ্বোধন করেন চুয়েটের তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন এবং শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটরের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক। 

এ সময় চুয়েটের গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোছাম্মৎ তাহমিনা আক্তার ও গণিত অলিম্পিয়াডের সদস্য সচিব অধ্যাপক ড. উজ্জ্বল কুমার দেবসহ অন্যান্য অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ গণিত সমিতির উদ্যোগে এবং এ.এফ. মুজিবুর রহমান ফাউন্ডেশনের সহযোগিতায় চুয়েটের গণিত বিভাগের আয়োজনে এ অলিম্পিয়াড অনুষ্ঠিত হচ্ছে।

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(চুয়েট), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ইস্ট ডেল্টা বিশ্ববিদ্যালয়, আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম কলেজ,মহসিন কলেজ চট্টগ্রাম, চট্টগ্রাম গভ. সিটি কলেজসহ চট্টগ্রাম অঞ্চলের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ১৪০ জন প্রতিযোগী এতে অংশ নেয়।