দেশে ডেঙ্গুতে সর্বোচ্চ মৃত্যু

ডেঙ্গু
ডেঙ্গু

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে সাতজনের। যা এ বছরের ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মৃত্যুর সর্বোচ্চ সংখ্যা। এর আগে হত ১৯ অক্টোবরও সমান মৃত্যু হয়েছিল ডেঙ্গুতে। এছাড়া দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন আরও আরও ৯৮৩ জন নতুন রোগী।

বুধবার (১৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারর্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর বলছে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ৯৮৩ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ৫৩২ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৪৫১ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

বর্তমানে সারাদেশে সর্বমোট তিন হাজার ৫৯৮ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে দুই হাজার ৩২২ জন এবং ঢাকার বাইরে সারাদেশে এক হাজার ২৭৬ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছে বলে জানায় সংস্থাটি।

আরও পড়ুন: ৪০তম বিসিএসের গেজেট প্রকাশ

অধিদপ্তর বলছে, এবছর ০১ জানুয়ারি থেকে ০১ নভেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৩৯ হাজার ০৭ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২৬ হাজার ৫৪৮ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১২ হাজার ৪৫৯ জন।

অধিদপ্তরের তথ্য বলছে, একই সময় সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা সর্বমোট ৩৫ হাজার ২৬১ জন। এর মধ্যে ঢাকায় ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ২৪ হাজার ১৩৭ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ছাড়প্রাপ্ত রোগীর সংখ্যা মোট ১১ হাজার ১২৪ জন।

এছাড়াও, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও সাত জনের মৃত্যু হয়েছে এবং এবছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১৪৮ জন মারা গেছে বলে জানানো হয়েছে ওই প্রজ্ঞাপনে।