তা’মীরুল মিল্লাতে সায়েন্স ফেস্টিভ্যালের উদ্বোধন

সাইন্স ফেস্টিভ্যালের উদ্বোধন

তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসে সায়েন্স ফেস্টিভ্যাল-২০২২ শুরু হয়েছে। মাদ্রাসার গবেষণা ও বিজ্ঞান বিষয়ক সংগঠন মিল্লাত বিজ্ঞান ক্লাব এ উৎসবের আয়োজন করে। আজ রবিবার (২৩ অক্টোবর) সকাল ১০টায় ক্যাম্পাস মাঠে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করা হয়। 

উদ্বোধনী অনুষ্ঠান শেষে, বিজ্ঞান উৎসব-২০২২ এর ১ম দিনের তিনটি ইভেন্ট (বিজ্ঞান রচনা বাংলা, বিজ্ঞান রচনা ইংরেজি ও কুইজ বাছাইপর্ব) অনুষ্ঠিত ।

এই বিজ্ঞান উৎসবে থাকছে ১২টি বিভিন্ন বিজ্ঞান বিষয়ক প্রতিযোগিতা এবং শিক্ষার্থীদেরকে তিনটি শ্রেণিবিভাগে ভাগ করে আয়োজিত হচ্ছে এই উৎসব। এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী একজন শিক্ষার্থী তার পছন্দমতো সর্বোচ্চ পাঁচটি ইভেন্টে অংশগ্রহণ করতে পারবে।

আরও পড়ুন: যৌথভাবে গবেষণা করবে বুয়েট ও বিসিআইসি

৬ষ্ঠ-৮ম শ্রেণী পর্যন্ত জুনিয়র, ৯ম ও ১০ম শ্রেণী সেকেন্ডারি, আলিম ১ম, ২য় বর্ষ হায়ার সেকেন্ডারি বিভাগ থেকে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহন করছেন। 

উৎসবে ম্যাথ, বায়োলজি, কেমিস্ট্রি, পিজিক্স অলিম্পিয়াড, বিজ্ঞান প্রকল্প, বিজ্ঞান কুইজ, বিজ্ঞান রচনা (বাংলা, ইংরেজি), বিজ্ঞান বক্তৃতা (বাংলা, ইংরেজি), রিউবিকস কিউব, বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। 

প্রত্যেক প্রতিযোগিতায় প্রতি বিভাগ থেকে বিজয়ী সেরা তিনজনের জন্য রয়েছে আকর্ষণীয় পুরষ্কার ও সার্টিফিকেট এবং অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীদের জন্য থাকবে সায়েন্স ক্লাবের আকর্ষণীয় টি-শার্ট ও মিল্লাত সাইন্স ক্লাবের ফ্রী সদস্য হওয়ার সুযোগ।

উদ্বোধনী অনুষ্ঠানে  বক্তব্য রাখেন তা’মীরুল মিল্লাত ট্রাস্টের সেক্রেটারী অধ্যক্ষ মুহাম্মদ যাইনুল আবেদীন। এসময় উপস্থিত ছিলেন, তামীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গীর ক্যাম্পাসের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মিজানুর রহমান, সহকারী অধ্যাপক মাহতাব উদ্দীন, আরবী প্রভাষক সালমান ফারসী, পদার্থবিজ্ঞান প্রভাষক মুহাম্মদ শাহ আলম ও বিজ্ঞান ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ।