ঠিকাদারকে জবি ছাত্রলীগ সভাপতির হুমকি

ইব্রাহিম ফরাজি
জবি  শাখা ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম ফরাজি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) টেন্ডারের টাকার ভাগবাটোয়ারা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে জবি  শাখা ছাত্রলীগ সভাপতি ইব্রাহিম ফরাজির চাঁদাবাজির একটি অডিও ফাঁস হয়েছে সম্প্রতি। ফাঁস হওয়া অডিওতে শোনা যায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ঠিকাদারের কাছ থেকে টাকা না পেলে তাকে দেখে নেওয়ার হুমকি দেন।

ফাঁস হওয়া অডিওতে  ইব্রাহিম ফরাজি বলছেন, ঢাকার শহর থাকবেন তো, দেখা হবেই ভাই। আপনি কি মনে করছেন, আপনাকে আমরা ছেড়ে দেব? সুন্দরভাবে বলি ভাই, সময় থাকতে দেখা দেন মাহফুজ ভাই। ৯ লক্ষ ১৮ হাজার টাকা নিয়ে পাঁচ লাখ টাকা একা খাইলেন।’

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের পরিত্যক্ত মালপত্র গত বছরের নভেম্বরে টেন্ডারের মাধ্যমে বিক্রি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আর এসব মালপত্র ৫ লক্ষ ৪০ হাজার টাকায় ক্রয় করে শাওন এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। আরেকটি ঠিকাদারি প্রতিষ্ঠান অর্থনীতি বিভাগের পরিত্যক্ত মালপত্র কেনে ৫৫ হাজার টাকায়। আর এসব মালপত্র দুই ঠিকাদারের কাছ থেকে ক্রয় করে ৯ লক্ষ ১৮ হাজার টাকায় বিক্রি করেন জবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও ঠিকাদার মাহফুজ। ওই সময় এই মালপত্রের বিক্রির টাকার লাভের ভাগ দাবি করেন শাখা ছাত্রলীগের (স্থগিত) সভাপতি ইব্রাহিম ফরাজি।

আরও পড়ুন: স্কলারশিপ নিয়ে স্নাতক করুন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে

ঠিকাদার মাহফুজ রেকর্ডটির সত্যতা স্বীকার করে বলেন, বিশ্ববিদ্যালয়ের মালপত্রের টেন্ডার হয় কমিটি হওয়ার মাসখানেক আগে। এরপর আমি অন্য ঠিকাদারের কাছ থেকে মালপত্র কিনে নেই। পরে ফরাজি মালবিক্রির এ টেন্ডারের লাভের টাকা দাবি করেন।

ফাঁস হওয়া অডিও সম্পর্কে জানতে জবি ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজির সাথে বিভিন্ন মাধ্যমে চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি।