হেলথ বন্ধুর  ডিজিটাল হেলথকেয়ার কনফারেন্স অনুষ্ঠিত

হেলথ বন্ধুর  ডিজিটাল হেলথকেয়ার কনফারেন্স অনুষ্ঠিত
হেলথ বন্ধুর  ডিজিটাল হেলথকেয়ার কনফারেন্স অনুষ্ঠিত  © টিডিসি ফটো

দেশে চিকিৎসা পরামর্শের জনপ্রিয় ডিজিটাল প্লাটফর্ম  ‘হেলথ বন্ধু’র ডিজিটাল হেলথকেয়ার কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১ জুলাই) রাজধানীর গুলশান শুটিং ক্লাবে বিএসএফ কনভেনশন হলে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় ক্রিয়েটিং এ ডিজিটাল হেলথ কেয়ার ইকোসিস্টেম কনফারেন্স।  

কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম  রুহুল হক এমপি। পরে তিনি হেলথ বন্ধু মোবাইল অ্যাপের উদ্বোধন ঘোষণা করেন।

এসময় তিনি বলেন, আজকের এই সম্মেলন বাংলাদেশের ডিজিটাল স্বাস্থ্যসেবার মৌলিক একটি  স্তম্ভ। তিনি আরও বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে অন্যান্য সবকিছুর ন্যায় স্বাস্থ্য ব্যবস্থাও পুরোপুরি ডিজিটালে (আধুনিক) রূপান্তর করতে হবে। হেলথ বন্ধু যেটা করতে চাচ্ছে, এটি অত্যন্ত ভালো একটা উদ্যোগ। এর থেকে সরকারি স্বাস্থ্য ব্যবস্থা যাতে ছড়িয়ে পড়তে পারে সেটিও যেন দেখা হয়।

কনফারেন্সের  উদ্বোধনী বক্তা হিসেবে সিরাজগঞ্জ-২ আসনের সাংসদ অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত বলেন, হেলথ বন্ধু বাংলাদেশের বৃহৎ ডিজিটাল হেলথকেয়ার এ্যাগ্রিগেটর প্ল্যাটফর্ম হিসেবে যাত্রা শুরু করছে; যেখানে সকল স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানকে এক ছাতার নিচে পাওয়া যাবে। এই উদ্যোগ বেসরকারি ভাবে ডিজিটাল হেলথকেয়ার বাস্তবায়নে ভূমিকা রাখবে বলে বিশ্বাস করি।

এসময় আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত চিকিৎসক ডাঃ এবিএম আবদুল্লাহ, স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের স্বাস্থ্য তথ্য ইউনিটের প্রধান ডাঃ শাহ আলী আকবর আশরাফী। 

অনুষ্ঠানে ডিজিটাল হেলথকেয়ার ইকোসিস্টেমের উপর স্পিকার প্যানেল হিসেবে আলোচনা করেন লাইফস্প্রিং-এর প্রতিষ্ঠাতা ও সিইও ডাঃ সাইদুল আশরাফ কুশল, ডকটাইম লিমিটেডের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন; ই-ক্যাবের অর্থ সচিব আসিফ আহনাফ; প্রাভা হেলথের হেড অব মার্কেটিং অ্যান্ড কর্পোরেট সেলস,মোঃ শাফাত আলী চয়ন; পপুলার মেডিকেল কলেজ হাসপাতালের কাস্টমার সার্ভিস অ্যান্ড এক্সটারনাল অ্যাফেয়ার্স এর ম্যানেজার মোঃ আবুল খায়ের; ই-ক্লাবের প্রেসিডেন্ট মোহাম্মদ শাহরিয়ার খান; আমারল্যাবের ভাইস প্রেসিডেন্ট মোখলেছুর রহমান মিজবা। স্পিকারদের সম্মাননা স্মারক প্রদান করেন হেলথ বন্ধু’র ম্যানেজিং ডিরেক্টর নাফিজুল ইসলাম ও চীফ এক্সিকিউটিভ অফিসার মোঃ রাজিকুল হাসান রিফাত। 

এসময় স্বাস্থ্যসেবায় অসামান্য অবদানের জন্য প্রতিষ্ঠান ও ব্যাক্তি পর্যায়ে  ১০(দশ)টি কেটাগরিতে আউটস্ট্যান্ডিং কন্ট্রিবিউশন এওয়ার্ড প্রদান করা হয়। এওয়ার্ড পেয়েছেন টেলি মেডিসিনে ডাকটাইম লিমিটেড, মেন্টাল হেলথে লাইফস্প্রিং,ওমেন্স হেলথে মায়া,ড্রাগ ইনফরমেশন মেডিএক্স,মেডিসিন ডেলিভারিতে ঔষধপত্র ডটকম,মেডিকেল ভিডিও কন্টেন্টে মেডিটক,মেডিকেল এডুকেশনে এক্সিস মেডিকেল স্কুল, ব্লাড ডোনার উৎসর্গ ফাউন্ডেশন,ফুড এন্ড নিউট্রিশনিস্ট আয়শা সিদ্দিকা,হেলথ অ্যাওয়ারনেসে ডাঃ সাকলাইন রাসেল। সকলকে ধন্যবাদ জানিয়ে প্রোগ্রামের সমাপ্তি ঘোষণা করেন হেলথ বন্ধু লিমিটেড চেয়ারম্যান মেসবাহ উদ্দিন সাঈদ।


x

সর্বশেষ সংবাদ