ফেনীর ফুলগাজীতে ১৪৪ ধারা জারি

ফেনী
ফেনী

ফেনীর ফুলগাজীতে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে উত্তেজনাকর পরিস্থিতিতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ফুলগাজী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুন নাহার সাক্ষর করা আদেশে বলা হয়, শনিবার (২ জুলাই) ভোর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফুলগাজী উপজেলায় ১৪৪ ধারা জারি থাকবে। 

গতকাল শুক্রবার রাতে ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুন নাহারের সই করা 'ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা মতে আদেশ' শিরোনামে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়, ২ জুলাই বাংলাদেশ আওয়ামী লীগের ফুলগাজী শাখা ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ফুলগাজী শাখা ফুলগাজী সদর ইউনিয়নের দৌলতপুর গ্রামে বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে।

১ জুলাই বিকেল ৪টায় ত্রাণ বিতরণ কর্মসূচিকে কেন্দ্র করে উভয় দলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এর পরিপ্রেক্ষিতে বেশ কয়েকজন আহত হয়েছেন। একই সময়ে একই স্থানে উভয় দলের ত্রাণ বিতরণ কর্মসূচি থাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা আছে।

আরও পড়ুন: নিয়োগ পরীক্ষায় জালিয়াতি করায় উত্তীর্ণ ৫৫ জনের আবেদন বাতিল

‘এমতাবস্থায় ২ জুলাই ফুলগাজী সদর ইউনিয়নের দৌলতপুর গ্রামে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হলো’ বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, ঢাকা মহানগর দক্ষিণের পক্ষ থেকে এই ত্রাণ দেওয়ার কথা ছিল।বিএনপির পূর্বনির্ধারিত ত্রাণ বিতরণ কর্মসূচিতে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামসহ কেন্দ্রীয় নেতাদের উপস্থিত থাকার কথা ছিল। এর আগে শুক্রবার বিকেলে বিএনপির ত্রাণ বিতরণ কর্মসূচি নিয়ে উপজেলা বিএনপির প্রস্তুতি সভায় আওয়ামী লীগের নেতা–কর্মীরা হামলা করেন বলে অভিযোগ পাওয়া গেছে। এতে পাল্টাপাল্টি ধাওয়া, হাতাহাতি ও সংঘর্ষে বিএনপির প্রায় ২০ জন নেতা–কর্মী আহত হন। 

১৪৪ ধারা জারির পর বিএনপির ত্রাণ বিতরণ কর্মসূচি প্রসঙ্গে জানতে চাইলে ফেনী জেলা বিএনপির সদস্যসচিব আলাল উদ্দিন বলেন, বিএনপির কেন্দ্রীয় ও ঢাকা মহানগর দক্ষিণের নেতারা আজ সকালে ঢাকা থেকে ফেনীর উদ্দেশে রওয়ানা হয়েছেন। তারা ফেনী পৌঁছালে পরামর্শ করে পরবর্তী কর্মসূচি নির্ধারণ করা হবে।

এদিকে ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন মজুমদার বলেন, তারা প্রশাসনের সিদ্ধান্তকে স্বাগত জানান। পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

 


সর্বশেষ সংবাদ