প্রধানমন্ত্রী নোবেল পুরস্কার পেতে পারেন: আশা স্বরাষ্ট্রমন্ত্রীর

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল  © ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের অর্জন বিশ্ব আজ স্বীকার করেছে। সে কারণে তিনি নোবেল পুরস্কার পেতে পারেন বলে আমরা আশা করতেই পারি। বুধবার (২২ জুন) বিকেলে জয়পুরহাট সার্কিট হাউজ মাঠে সন্ত্রাস, জঙ্গি ও মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এই আশার কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী চেয়েছেন নারীর ক্ষমতায়ন ঘটলেই দেশ এগিয়ে যাবে। নারীরা পুরুষের পাশাপাশি সমান তালে এগিয়ে যাচ্ছেন বলে দেশ এগিয়ে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্নও পূরণ হয়েছে প্রধানমন্ত্রীর জন্য।

বিভিন্ন উন্নয়নমূলক কাজের প্রসঙ্গ তুলে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আগামী ২৫ তারিখ আমাদের অহংকার পদ্মা সেতু উদ্বোধন করবেন। বাংলাদেশ যে পারে, পদ্মা সেতু আমাদের সেই সামর্থ্যের কথা প্রমাণ করে।

আরও পড়ুন: বন্যা প্লাবিত এলাকা পরিদর্শন শেষে সিলেট পৌঁছেছেন প্রধানমন্ত্রী (ভিডিও)

তিনি আরও বলেন, অনেক বাধা, ষড়যন্ত্র অতিক্রম করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ করতে সক্ষম হয়েছি। সেই সঙ্গে ঢাকায় মেট্রোরেল, চট্টগ্রামে বৃহৎ টানেল, কক্সবাজার আন্তর্জাতিক বিমাবন্দর হতে যাচ্ছে, এসব কিছুই বাংলাদেশের অর্জন। এসব প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের কারণে।

সমাবেশ শেষে পুলিশের সার্বিক ব্যবস্থাপনায় ১০০ মাদক কারবারিকে স্বাভাবিক জীবনে প্রত্যাবর্তন ও অবৈধ কিডনি পাচার চক্রের প্রতারণার ফাঁদে পড়া ১৫ কিডনিদাতাকে আর্থিক সহায়তা দেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ প্রসঙ্গে তিনি বলেন, যারা অসহায় মানুষদের প্রতারণার ফাঁদে ফেলে তাদের তাদের আইনের আওতায় এনে শাস্তিমূলক ব্যবস্থা করা হবে।


সর্বশেষ সংবাদ