অসুস্থ শরীর নিয়েই বন্যার্তদের জন্য কাজ করছেন তাশরীফ

তাশরীফ খান
তাশরীফ খান  © সংগৃহীত

পাহাড়ি ঢল আর টানা বৃষ্টিপাতে সৃষ্ট বন্যায় সিলেট, মৌলভীবাজারের ও সুনামগঞ্জের অধিকাংশ এলাকা  পানিতে ডুবে গেছে। প্রায় ৫০ লাখ মানুষ এখন পানিবন্দি হয়ে দুর্বিষহ দিন পার করছেন। তাদের পাশে দাঁড়িয়েছেন ‘কুঁড়েঘর’ ব্যান্ডের জনপ্রিয় তরুণ সংগীতশিল্পী তাশরীফ খান। অসুস্থ শরীর নিয়েই করছেন ত্রাণ বিতরণ। 

এর আগে এক ফেসবুক লাইভে তাশরিফ বলেন, ‘দুই দিনে ১৬ লাখ টাকা অনুদান এসেছে। আমাদের সব নম্বরের লিমিট শেষ। এখন কেউ টাকা পাঠাইয়েন না। আমরা এইটা ডিস্ট্রিবিউট করার পর প্রয়োজন হলে আবার জানাব।’

এই মানবিক কার্যক্রমে সোমবার (২০ জুন) থেকে তাশরীফকে সহায়তা করছে বাংলাদেশ সেনাবাহিনী। তাশরীফের এসব ত্রাণ মানুষের কাছে পৌঁছে দিতে সহায়তা করছেন তারা। এছাড়া সেখানে তার সঙ্গে অবস্থান করা তাশরীফ স্কোয়াডের সদস্যদেরও সেনাবাহিনী নানাভাবে সহায়তা করছে বলে জানিয়েছেন তাশরীফ। তবে টানা এক সপ্তাহ বন্যা কবলিত এলাকায় কাজ করতে গিয়ে কিছুটা অসুস্থ হয়ে পড়েছেন তাশরীফ। তার লাইভে তিনি জানান বেশিক্ষণ পানিতে থাকা তার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। শরীর ব্যথায় ভুগছেন তিনি। তারপরও পেইন কিলার খেয়ে কাজ চালিয়ে যাচ্ছেন।

সোমবার সকালে নিজের ফেসবুকে তাশরীফ লিখেন, ‘আজ থেকে বাংলাদেশ সেনাবাহিনীর সাপোর্ট পেতে যাচ্ছি আমরা। আমরা কৃতজ্ঞ বাংলাদেশ সেনাবাহিনীর প্রতি।’ সেনাবাহিনীর সঙ্গে ত্রাণ গাড়িতে তোলার কাজ করছেন এমন একটি ভিডিও প্রকাশ করেন তিনি।

তিনি আবলেন, ‘প্রথম দফায় আমরা যে ১৬ লাখ টাকা তুলেছি সে টাকার ত্রাণ এখনো দেওয়া হচ্ছে। আরও ২-৩ দিন পর এটা শেষ হবে। এরপর পরিস্থিতি দেখে নতুন কোনো পরিকল্পনা নেব হয়তো।

আরও পড়ুন: ১৬ লাখ টাকা নিয়ে বন্যার্তদের কাছে তাশরীফ।

তাশরীফের এই উদ্যোগ এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ প্রশংসিত হয়েছে। এমন পরিস্থিতিতে মানুষের পাশে দাঁড়ানোয় অনেকেই তাকে বাহবা দিচ্ছেন, তার জন্য দোয়া করছেন।

প্রসঙ্গত, সংগীতশিল্পী তাশরীফ খান কয়েক বছর আগে একক প্রচেষ্টায় গড়ে তুলেন ‘কুঁড়েঘর’ ব্যান্ড। এখন পর্যন্ত প্রায় ৮৫টির বেশি মৌলিক গান প্রকাশ করেছে ব্যান্ডটি। প্রতিটি গানই অল্প সময়ের মধ্যে শ্রোতা জনপ্রিয়তা পেয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে নেটিজেনদের প্রশংসায় ভাসছে তাশরীফের সেসব গান।


সর্বশেষ সংবাদ