কলেজে ঢুকে শিক্ষকদের মারধরের প্রতিবাদে কর্মবিরতির ডাক

গফরগাঁও সরকারি কলেজে শিক্ষকদের মারধর
গফরগাঁও সরকারি কলেজে শিক্ষকদের মারধর  © ফাইল ছবি

ময়মনসিংহের গফরগাঁও সরকারি কলেজে শিক্ষকদের মারধরের প্রতিবাদে সারাদেশে কর্মবিরতির ডাক দিয়েছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি। রবিবার (১২ জুন) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এই কর্মবিরতি পালন করা হবে।

শনিবার (১১ জুন) সন্ধ্যায় বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সাধারণ সম্পাদক মো. শওকত হোসেন মোল্যা।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের ওপর এ ধরনের হামলা কোনো ভাবেই কাম্য নয়। এই হামলায় জড়িতদের গ্রেপ্তার এবং ক্যাম্পাসে শিক্ষকদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে আগামীকাল সারা দেশে সরকারি শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এক ঘণ্টার কর্মবিরতি পালন করা হবে।

মো. শওকত হোসেন মোল্যা আরও বলেন, যারা হামলা করেছে তাদের গ্রেপ্তার না করা হলে পরবর্তীতে বিষয়টি নিয়ে শিক্ষামন্ত্রীর সাথে আলোচনা করা হবে। তিনিও যদি কোনো সমাধান না দেন তাহলে আমরা সমিতির সবার সাথে আলোচনা করে আরও কঠোর কর্মসূচি পালন করব।

আরও পড়ুন: মামলা তুলে না নেয়ায় শিক্ষকদের পেটাল ছাত্রলীগ, অবরুদ্ধ অধ্যক্ষ

প্রসঙ্গত, এইচএসসি পরীক্ষার ফরম পূরণের টাকা রকেটের মাধ্যমে নেওয়া এবং ক্যাম্পাসে ছাত্রলীগের কথিত টর্চার সেল বন্ধ করে দেওয়ায় গত বুধবার (৮ জুন) গফরগাঁও সরকারি কলেজে শিক্ষকদের মারধর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। একই সাথে কলেজের অধ্যক্ষ কাজী ফারুক আহম্মেদকে ৪ ঘণ্টা অবরুদ্ধ করে রাখা হয়। শিক্ষকদের নিরাপত্তা এবং ক্যাম্পাসের পরিস্থিতি শান্ত রাখতে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন অধ্যক্ষ।

থানায় লিখিত অভিযোগ করায় ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার (৯ জুন) আবারও অধ্যক্ষ এবং শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে ছাত্রলীগের নেতাকর্মীরা। পুরো ঘটনার নেতৃত্ব দিচ্ছেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক বলেও জানান ভুক্তভোগী শিক্ষকরা।


সর্বশেষ সংবাদ