ড. ইউনূসের বিরুদ্ধে করা সব মামলা প্রত্যাহার

নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস ও গ্রামীণ টেলিকম
নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস ও গ্রামীণ টেলিকম  © ফাইল ছবি

শান্তিতে নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস ও গ্রামীণ টেলিকমের বিরুদ্ধে করা সব মামলা প্রত্যাহার করে নিয়েছেন কর্মকর্তা-কর্মচারীরা। লভ্যাংশের অর্থ প্রদানের দাবিতে করা ১১০টি মামলার সবগুলোই সমঝোতার পর প্রত্যাহার করে নেওয়া হয় আদালত থেকে। এরমধ্যে ১০৪টি শ্রম আদালতে ও ছয়টি উচ্চ আদালতে ছিল।

গ্রামীণ টেলিকমের অবসায়ন চেয়ে কর্মকর্তা-কর্মচারীদের করা আবেদন না চালানোর কথা হাইকোর্টের কোম্পানি বেঞ্চে জানালে সোমবার তা খারিজ হয়। অপর একটি দ্বৈত বেঞ্চে থাকা পৃথক পাঁচটি আবেদন খারিজ করা হয়েছে।

কর্মকর্তা-কর্মচারীদের আইনজীবী মো. ইউসুফ আলী গণমাধ্যমকে বলেন, লভ্যাংশের পাওনা অর্থ দাবি নিয়ে গ্রামীণ টেলিকমের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়োগকারী কর্তৃপক্ষের সমঝোতা হয়। সে অনুযায়ী কর্মকর্তা-কর্মচারীরা মামলা প্রত্যাহার করে নেওয়ায় মালিকপক্ষ আইন অনুযায়ী সমুদয় পাওনা পরিশোধ করবে।

আরো পড়ুন: বুঝে-শুনে উন্নয়ন পরিকল্পনা নিতে হবে: প্রধানমন্ত্রী

তিনি বলেন, ২০১০ সাল থেকে ১৭৬ জন কর্মকর্তা-কর্মচারীর পাওনা টাকার পরিমাণ প্রায় ৪৩৭ কোটি টাকা। এ অনুযায়ী মামলাগুলো না চালানোর বিষয়ে আদালতে বলা হয়। পরে উভয় পক্ষের উপস্থিতিতে মামলাগুলো প্রত্যাহার করা হয়েছে।

গ্রামীণ টেলিকমের আইনজীবী মুস্তাফিজুর রহমান খান বলেন, মুনাফার অংশ দাবি করে কর্মকর্তা-কর্মচারীরা মামলাগুলো করেন। তারা এবং গ্রামীণ টেলিকম ব্যবস্থাপনা কর্তৃপক্ষ দাবির বিষয়ে সমঝোতায় পৌঁছেছে। ইতিমধ্যে কিছু পরিশোধ করা হয়েছে। বাকি টাকাও দিয়ে দেওয়া হবে।


সর্বশেষ সংবাদ