ঈদে দিনব্যাপী বৃষ্টির সম্ভাবনা 

ঈদে বৃষ্টির সম্ভাবনা
ঈদে বৃষ্টির সম্ভাবনা   © সংগৃহীত

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, ঈদের দিন সারাদেশে দিনব্যাপী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার (২ মে) অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. তরিফুল নেওয়াজ কবীর এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সারাদেশের উত্তরাঞ্চলের রংপুর, সিলেট ও ময়মনসিংহের অনেক জায়গায় ঝাড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে। অন্যদিকে রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। রাজধানীতে সকালের দিকে বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকলেও তা পরিমাণে কম। তবে বিকেল এবং রাতের দিকে বেশি বৃষ্টি হতে পারে।

এ আবহাওয়াবিদ জানান, উত্তরাঞ্চলে সারাদিনই বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে একটু বেশি বৃষ্টিপাত হবে। সে তুলনায় দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাতের পরিমাণ অনেকটা কম।

নেওয়াজ কবীর জানান, গতকাল রাত ১২টা থেকে পরবর্তী ৬ ঘণ্টায় মাদারীপুর ও রাঙামাটিতে ২৫ মিলিমিটারের মতো বৃষ্টি হয়েছে। একইসঙ্গে ভোরে ঢাকায় ঘণ্টায় ৪৯ কিলোমিটার গতিতে ঝাড়ো হাওয়া বয়ে গেছে। 

তিনি বলেন, আজকের আবহাওয়াও স্বাভাবিক থাকবে। বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা থাকলেও পরিমাণটা উত্তরের দিকে বেশি। আজ, কাল এবং আগামী পরশুদিন পর্যন্ত বৃষ্টিসহ বজ্রবৃষ্টি থাকবে। তবে ঈদের একদিন পর থেকে তাপমাত্রা আবারও বাড়তে থাকবে বলেও জানিয়েছেন তিনি। 


সর্বশেষ সংবাদ