ঈদের আনন্দে বাধা হতে পারে বৃষ্টি

ঈদ
  © প্রতীকী ছবি

চাঁদ দেখা সাপেক্ষে দেশে ঈদ উদযাপন হবে আগামীকাল সোমবার অথবা পরের দিন মঙ্গলবার। এ সময়ে দেশের বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টির আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বুধবার পর্যন্ত যেকোনো সময় সারা দেশে ঝড়-বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর

অধিদপ্তরের আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম নিবলেন, দেশের আট বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

তিনি আরও বলেন, চলতি মাসের ৪ তারিখ পর্যন্ত আবহাওয়া এমনই থাকবে। আবহাওয়া এমন থাকলে তাপমাত্রা কিছুটা সহনশীল থাকবে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, শনিবার দেশের সর্বোচ্চ ৩২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে গোপালগঞ্জে। দেশের সর্বনিম্ন তাপমাত্রা ২০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসও রেকর্ড করা হয় গোপালগঞ্জে। এ ছাড়া সর্বোচ্চ ৩৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল চাঁদপুরে।

২৪ ঘণ্টার পূর্বাভাস
আবহাওয়া অধিদপ্তরের আজকে রবিবারের সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এতে বলা হয়, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে উল্লেখ করা হয়, সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


x

সর্বশেষ সংবাদ