চট্টগ্রামের অর্ধ-শতাধিক গ্রামে ঈদ কাল

দরবার শরীফের অনুসারীদের ঈদের নামাজ
দরবার শরীফের অনুসারীদের ঈদের নামাজ  © ফাইল ফটো

চট্টগ্রামের সাতকানিয়ার মির্জাখীল দরবার শরীফের অনুসারীরা সৌদি আরবের সঙ্গে মিল রেখে অন্য বছরের মতো আগামীকাল সোমবার (২ মে) ঈদুল ফিতর উদযাপন করবে।  সোমবার সকাল ১০টায় দরবার শরীফের মাঠে তাদের ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

জানা গেছে, সৌদি আরবের সঙ্গে মিল রেখে দরবার শরীফের অনুসারীরা একদিন আগে থেকে রোজা পালন শুরু করেছিলেন। সেই অনুযায়ী রবিবার (১ এপ্রিল) তাদের ৩০টি রোজা পূর্ণ হবে। তাই আগামীকাল সোমবার তারা ঈদুল ফিতর উদযাপন করবেন।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন মির্জাখীল উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও দরবার শরীফের মুরিদ বজলুল করিম চৌধুরী। তিনি বলেন, আজকের মধ্যে ঈদের নামাজের সব প্রস্তুতি সম্পন্ন হবে। চট্টগ্রামের বিভিন্ন উপজেলা ছাড়াও দেশের বিভিন্ন স্থানে থাকা দরবার শরীফের মুরিদরা ঈদের নামাজ আদায়ের জন্য দরবার শরীফে আসবে।

আরও পড়ুন: তিল ধারণের ঠাঁই নেই শিমুলিয়া ঘাটে

মির্জাখীল দরবার শরীফ সূত্রমতে, সাতকানিয়ার মির্জাখীল, এওচিয়ার গাটিয়াডেঙ্গা, মাদার্শা, খাগরিয়ার মৈশামুড়া, পুরানগড়, চরতির সুইপুরা, চন্দনাইশের কাঞ্চননগর, হারালা, বাইনজুরি, কানাই মাদারি, সাতবাড়িয়া, বরকল, দোহাজারী, জামিরজুরি, বাঁশখালীর কালিপুর, চাম্বল, শেখেরখীল, ছনুয়া, আনোয়ারার বরুমছড়া, তৈলারদ্বীপ, লোহাগাড়ার পুটিবিলা, কলাউজান, বড়হাতিয়া, এবং পটিয়া, বোয়ালখালী, হাটহাজারী, সন্দ্বীপ, রাউজান ও ফটিকছড়ির কয়েকটি গ্রামসহ চট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামের কিছু সংখ্যক মানুষ আগামীকাল ঈদুল ফিতর উদযাপন করবে। এছাড়া পার্বত্য জেলা বান্দরবানের লামা, আলীকদম, নাইক্ষ্যাংছড়ি, কক্সবাজারের চকরিয়া, টেকনাফ, মহেশখালী ও কুতুবদিয়ার কয়েকটি গ্রামে থাকা মির্জাখীল দরবার শরীফের মুরিদরাও আগামীকাল ঈদ উদযাপন করবেন।


সর্বশেষ সংবাদ