শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে মামলা

শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে মামলা
শিক্ষামন্ত্রীর ভাইয়ের বিরুদ্ধে মামলা  © সংগৃহীত

চাঁদপুরের হাইমচরে মেঘনার দুর্গমচরে প্রায় সাড়ে ৪৮ একর সরকারি খাসজমি আত্মসাতের অভিযোগ এনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বড় ভাই ডা. জাওয়াদুর রহিম ওয়াদুদ টিপুসহ ২৫ জনের বিরুদ্ধে জেলা প্রশাসক দেওয়ানি মামলা করেছেন।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সদর উপজেলা জ্যেষ্ঠ সহকারী জজ আদালতে সরকারপক্ষে এই মামলার বাদী হয়েছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

মামলার বিষয়টি স্বীকার করলেও এ বিষয় নিয়ে সরকারি কৌশলী আব্দুর রহমান সরাসরি কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে মামলার বাদী জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ স্বীকার করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, হাইমচর উপজেলার মেঘনার দুর্গমচরের সোনাপুর-তাজপুর প্রকাশ্যে বাহেরচর মৌজায় বিগত ১৯৫০ সালে চর জেগে ওঠে, যা পরে পয়স্তি ভূমি হিসেবে চিহ্নিত হয়।
 
এমন পরিস্থিতিতে সরকারি খাসজমি হওয়ায় এ, বি এবং সি ক্যাটাগরি করে তা স্থানীয় কৃষকদের মধ্যে ইজারা প্রদান করা হয়। কিন্তু এক নম্বর বিবাদীসহ অন্যরা ভুয়া ও জাল দলিল তৈরি করে সেখানে প্রায় সাড়ে ৪৮ একর জমি হাতিয়ে নেন।
 
বিগত ১৫ ফেব্রুয়ারি বিষয়টি জেলা প্রশাসনের নজরে পড়ে। এমন পরিস্থিতিতে সবকিছু যাচাই-বাছাই করে সরকারি জমি উদ্ধারে এই দেওয়ানি মামলা করা হয়।
 
এদিকে, অভিযোগ আমলে নিয়ে চাঁদপুর সদর জ্যেষ্ঠ সহকারী জজ মোহাম্মদ মহিউদ্দিন আগামী ৩১ মে তা শুনানির জন্য ধার্য করেন।
 
অন্যদিকে, এই অভিযোগের প্রধান প্রতিপক্ষ ডা. জাওয়াদুর রহিম টিপু বর্তমানে ওমরাহ পালনের জন্য সৌদি আরবে অবস্থান করছেন। তার সঙ্গে বোন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিও রয়েছেন।
 

সর্বশেষ সংবাদ