২৩ মার্চ ২০২২, ১৬:২৯

শিক্ষাবৃত্তি দেবে ডিএনসিসি

ডিএনসিসি মেয়র   © টিডিসি ফটো

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, পড়াশোনা ও এক্সট্রা কারিকুলামে যারা ভালো করবে, তাদেরকে ‘ডিএনসিসি মেয়র’স স্কলারশিপ’ দেওয়া হবে।

বুধবার (২৩ মার্চ) বনানী মডেল স্কুলে ‘বঙ্গবন্ধু কর্নার ও লাইব্রেরির উদ্বোধনী অনুষ্ঠানে এ তথ্য জানান তিনি।

মেয়র জানান, শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও অন্য সাংস্কৃতিক কর্মকাণ্ডে ভালো করতে হবে। শিক্ষার্থীদের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। কেউ যেন যেখানে সেখানে ময়লা না ফেলে শিক্ষার্থীদের সে শিক্ষা দিতে হবে। পড়াশোনার পাশাপাশি পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন হতে হবে।

মেয়র আরও জানান, বিদ্যালয়ে বঙ্গবন্ধু কর্নার স্থাপনের মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুর ইতিহাস ও আদর্শকে জানতে পারবে। বঙ্গবন্ধুর ইতিহাস ও আদর্শকে আমাদের লালন-পালন করতে হবে। বঙ্গবন্ধুর কারণেই আমরা একটি স্বাধীন বাংলাদেশ, একটি মানচিত্র ও লাল-সবুজের পতাকা পেয়েছি।

আরও পড়ুন : ইউজিসির লাল তালিকা থেকে বাদ গণ বিশ্ববিদ্যালয়

এ সময় মেয়র কেক কেটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন করেন। পরে বিদ্যালয়ে নির্মিত বঙ্গবন্ধু কর্নার ও লাইব্রেরির উদ্বোধন করেন।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা পর্ষদের সভাপতি ও বনানী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য শবনম জাহান শিলা, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলে ফাহিম প্রমুখ উপস্থিত ছিলেন।