সরকার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে আছে: নওফেল

বাকলিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে শিক্ষা উপমন্ত্রী
বাকলিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে শিক্ষা উপমন্ত্রী  © সংগৃহীত

চট্টগ্রামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ডের কালামিয়া বাজারের ইসলামিয়া কলোনি ও ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ডের বাইদ্দারটেক এলাকা পরিদর্শন করেছেন সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। শুক্রবার (১১ মার্চ) পরিদর্শনকালে তিনি ব্যক্তিগত তহবিল থেকে ক্ষতিগ্রস্তদের ৫ লাখ টাকা অনুদান দেন।

ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত কোনো ব্যক্তি কিংবা পরিবার যাতে আর্থিক সংকটে না ভোগে, তার জন্য আমরা পাশে আছি। আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা ইতিমধ্যে আপনাদের পাশে দাঁড়িয়েছে।

উপমন্ত্রী আরও বলেন, আপনারা ইতিমধ্যে সরকারি কিছু সহযোগিতা পেয়েছেন। সরকারের পক্ষ থেকে আরো সহযোগিতা নিয়ে দেওয়ার জন্য চেষ্টা করা হচ্ছে। এলাকার বিত্তবানদেরও ক্ষতিগ্রস্তদের সহযোগিতায় এগিয়ে আসতে তিনি অনুরোধ জানান।

আরও পড়ুন: প্রেমিকার ফিরিয়ে দেয়া উপহারে আগুন জ্বালিয়ে শোক, ধরালেন সিগারেটও

এ সময় উপস্থিত ছিলেন ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর হারুনুর রশিদ, ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড কাউন্সিলর নুরুল আলম মিয়া, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর শাহীন আক্তার রোজী, নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজন, সাবেক যুবনেতা বখতিয়ার ফারুক, এম মাহমুদ রনি প্রমুখ।

প্রসঙ্গত, গত শনিবার (৫ মার্চ) দিবাগত রাত ১টা ৫৫ মিনিটের দিকে চট্টগ্রামের বাকলিয়া থানার মিয়াখান নগরের মোজাহেরুল উলুম মাদ্রাসার পাশে আগুনের ঘটনা ঘটে। এতে চার লেনে থাকা ৭০টি ঘর পুড়ে যায়।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফরিদ আহম্মদ জানিয়েছেন, পাঁচটি ইউনিটের সোয়া ১ ঘণ্টার চেষ্টায় আগুন রাত ৩টা ১০ মিনিটে নিয়ন্ত্রণে আনে। আগুনে চারটি লেনে থাকা ৭০টি ঘর পুড়ে গেছে। সবগুলো কাঁচা ঘর ছিল। পাশে খোলা জায়গায় কিছু ঝুটের মালামাল রাখা ছিল। সেগুলোও আগুনে পুড়েছে। এ সময় জিলানী নামের এক শিশু সামান্য দগ্ধ হয়েছে।


x

সর্বশেষ সংবাদ