কলেজে ভর্তির পরদিন ছাত্রীর আত্মহত্যা

প্রতীকী
প্রতীকী   © ছবি

নেত্রকোনার মোহনগঞ্জে একাদশ শ্রেণিতে ভর্তির পরদিন মিমহা রহমান চন্দ্রশীলা নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে। বুধবার (২৩ ফেব্রুয়ারি) সকালে মোহনগঞ্জ পৌরশহরের টেংগাপাড়ায় চাচার বাসায় শোয়ার ঘরের আড়ার সাথে ফাঁস লাগানো অবস্থায় লাশ উদ্ধার করে পুলিশ।

চন্দ্রশীলা পৌরশহরের টেংগাপাড়া কলেজ রোড এলাকার মাসুদুর রহমানের মেয়ে। সে মোহনগঞ্জ সরকারি কলেজে এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী ছিল। চন্দ্রশীলার দাদার ভিটা টেংগাপাড়ায় হলেও তার বাবা মাসুদুর রহমান শ্বশুরবাড়ি আটপাড়ায় থাকতেন। এখানে কোন ঘর তুলেননি। তাই আটপাড়া স্কুল থেকে এসএসসি পাশ করলেও ভর্তির আগে থেকে কিছুদিন ধরে চাচার বাসাতেই থাকতো চন্দ্রশীলা।

পরিবার সূত্রে জানা গেছে, চন্দ্রশীলা তার মামার বাড়ি পাশের আটপাড়া উপজেলার একটি বিদ্যালয় থেকে এসএসসি পাশ করে। গতকাল মঙ্গলবার বিকালে মোহনগঞ্জ সরকারি কলেজে এইচএসসি প্রথম বর্ষে ভর্তি হয়।

আরও পড়ুন: এক বছরের মধ্যে চালু হবে সর্বজনীন পেনশন ব্যবস্থা: অর্থমন্ত্রী

আর এদিন দিবাগত রাতেই গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। তারা আরও জানান, প্রতিদিনের মতো রাতে খাবার খেয়ে ঘুমিয়ে পড়ে চন্দ্রশীলা। আজ বুধবার সকাল সাতটার দিকে তার চাচা-চাচি চা বানানোর জন্য কক্ষে প্রবেশ করেই ঘরের আড়ার সাথে ঝুলন্ত অবস্থায় চন্দ্রশীলকে দেখে চিৎকার করলে প্রতিবেশীরা ছুটে আসে। পরে পুলিশে খবর দিলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে মর্গে পাঠায়।

চন্দ্রশীলার বাবা মাসুদুর রহমান বলেন, আমার মেয়ে একটু জেদি প্রকৃতির ছিল। পারিবারিক কিছু রাগ-ঝগড়া ছিল। যেমনটা সব পরিবারেই থাকে। হয়তো এ কারণেইে সে আত্মহত্যা করে থাকতে পারে। 

বিষয়টি নিশ্চিত করেছে মোহনগঞ্জ থানার এসআই আব্দুল্লাহ আল মোমেন। তিনি জানান, এ ঘটনায় অপমৃত্যুর মামলা করা হয়েছে।


সর্বশেষ সংবাদ