ভারতে হাসপাতালে ভর্তি ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের  © ফাইল ছবি

ভারতের নয়া দিল্লির মেদান্তা হাসপাতালে ভর্তি হয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তার সঙ্গে রয়েছেন সহধর্মিণী ইসরাতুন্নেছা কাদের। এর আগে আজ সোমবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে তিনি নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য দিল্লি যান। এদিন দুপুরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে নয়া দিল্লি পৌঁছেন তিনি।

ওবায়দুল কাদের দিল্লির উপকণ্ঠে গুরগাঁও-তে অত্যাধুনিক সুযোগ সুবিধাসম্পন্ন সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি হয়েছেন। মেদান্তার চিকিৎসকরা জানিয়েছেন, অন্তত আগামী দু সপ্তাহ ওবায়দুল কাদেরকে ভর্তি রেখে তার নানা শারীরিক পরীক্ষা নিরীক্ষা চালানো হবে।

সোমবার দুপুর ১২টার দিকে ঢাকা ছাড়েন ওবায়দুল কাদের। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ওবায়দুল কাদেরকে বিদায় জানান আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপ-দফতর সম্পাদক সায়েম খান।

২০১৯ সালের মার্চ মাসে ওবায়দুল কাদের গুরুতর অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি হন। সেখানে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর এনজিওগ্রাম করে তার করোনারি ধমনিতে তিনটি ব্লক পান চিকিৎসকেরা। যার মধ্যে একটি অপসারণও করা হয়।

আরও পড়ুন: স্বাস্থ্য পরীক্ষার জন্য ভারত যাচ্ছেন ওবায়দুল কাদের

এরপর তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুই মাসের বেশি সময় ধরে তার চিকিৎসা হয়। এরপর ২০২১ সালের ১৪ ডিসেম্বর বুকে ব্যথা অনুভব করায় পুনরায় হাসপাতালে ভর্তি হন আওয়ামী লীগের এই নেতা।

পরে পরীক্ষা নিরীক্ষা শেষ ডাক্তার বলেন, অতিরিক্ত পরিশ্রমের কারণে অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। হাসপাতালে কয়েকদিন অবস্থান করে বাসায় ফিলেণ তিনি। করোনা সংক্রমণ বাড়ার পর থেকে তিনি বাসায় অবস্থান করছেন। প্রকাশ্যে সভা-সমাবেশে কম উপস্থিত থাকেন তিনি।


x

সর্বশেষ সংবাদ