বিজিবির নতুন মহাপরিচালক মেজর জেনারেল সাকিল

সাকিল আহমেদ
সাকিল আহমেদ  © ফাইল ছবি

বাংলাদেশ সেনাবাহিনীর মেজর জেনারেল সাকিল আহমেদকে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক পদে নিয়োগ দেওয়া হয়েছে। সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রেষণে তাকে এই নিয়োগ দিয়েছে বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব আবুল আজাদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই নিয়োগ দেওয়া হয়। বর্ডার গার্ড বাংলাদেশ সূত্রও আজ শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছে।

বিজিবি সূত্র জানায়, এর আগে গতকাল বৃহস্পতিবার, ১৭ ফেব্রুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব আবুল আজাদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মেজর জেনারেল সাকিল আহমেদকে এই নিয়োগ দেওয়া হয়।

আরও পড়ুন: অভাব সইতে না পেরে ফেসবুকে পোস্ট দিয়ে বিজিবি সদস্যের ‘আত্মহত্যা’

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিজিবির বর্তমান মহাপরিচালক তথা ডিজি হিসেবে দায়িত্ব পালন করা মেজর জেনারেল সাফিনুল ইসলামকে সেনাবাহিনীতে প্রত্যাবর্তন করানো হলো। তার স্থলে বিজিবির মহাপরিচালক বা ডিজি পদে মেজর জেনারেল সাকিল আহমেদকে নিয়োগ দেওয়া হলো।

জানা যায়, এর আগে পাসপোর্ট অ্যান্ড ইমিগ্রেশন অধিদপ্তরের মহাপরিচালক তথা ডিজি হিসেবে দায়িত্ব পালন করেছেন মেজর জেনারেল সাকিল আহমেদ। অপরদিকে, মেজর জেনারেল সাফিনুল ইসলাম আগামী ২ মার্চ চাকরি থেকে অবসরকালীন ছুটিতে যাচ্ছেন।


সর্বশেষ সংবাদ