রাজশাহীতে করোনা সংক্রমণের হার ৭৮ শতাংশ

করোনা
করোনার প্রতীকী  © সংগৃহীত

২৪ ঘণ্টায় রাজশাহীতে করোনা শনাক্ত হয়েছে ৭৮ দশমিক ৮৪ শতাংশ। দেশে করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণের পর রাজশাহীতে একদিনে শনাক্তের সর্বোচ্চ রেকর্ড এটি। শনিবার (২৯ জানুয়ারি) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চারজনের মৃত্যু হয়েছে।

এর আগে শুক্রবার রাজশাহীর ৪১৭ জনের নমুনা পরীক্ষা করে ৩৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনার তুলনায় শনাক্তের হার ৭৮ দশমিক ৬৬ ভাগ।

আরও পড়ুন: দ্বিতীয় মাইগ্রেশনের তালিকা প্রকাশ হতে পারে চলতি সপ্তাহে

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের প্রতিবেদন অনুযায়ী, দেশের মধ্যে রাজশাহীতে করোনার সংক্রমণ সবচেয়ে বেশি। দ্রুত প্রশাসনিক পর্যায়ে স্বাস্থ্যবিধি পরিপালনের জন্য স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জেলা প্রশাসনকে অনুরোধ করা হয়েছে।

রাজশাহীর সিভিল সার্জন ডা. সাঈদ মোহাম্মদ ফারুক বলেছেন, রাজশাহীতে করোনা সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক। প্রশাসনকে দ্রুত সময়ে স্বাস্থ্যবিধি কার্যকরে পদক্ষেপ নিতে সুপারিশ করা হয়েছে। শনিবার সন্ধ্যার পর থেকে রাজশাহী মহানগরীতে বিধিনিষেধ কার্যকর হচ্ছে।

আরও পড়ুন: ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার সুযোগ দিতে যবিপ্রবির আপত্তি নেই: ভিসি

এদিকে রাজশাহীতে করোনা সংক্রমণ পরিস্থিতি ক্রমাগত ঊর্ধ্বমুখী হতে থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে পদক্ষেপ গ্রহণ করতে যাচ্ছে স্থানীয় প্রশাসন। তারই ধারাবাহিকতায় শনিবার সন্ধ্যার পর থেকে বাইরে জন ও যান চলাচল নিয়ন্ত্রণ ও জনসমাগম রোধে দোকানপাট ও কমিউনিটি সেন্টার পুরোপুরি বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।


x

সর্বশেষ সংবাদ