সময় বাড়ছে না বাণিজ্য মেলার

মেলা
বাণিজ্য মেলা  © সংগৃহীত

৩১ জানুয়ারিই পর্দা নামছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার। ব্যবসায়ীদের পক্ষ থেকে সময় বাড়ানোর দাবি থাকলেও সেটি আর বাড়ানো হচ্ছে না। আজ শনিবার (২৯ জানুয়ারি) রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) থেকে এ তথ্য জানানো হয়েছে।

এবিষয়ে বাণিজ্যমেলার পরিচালক মো. ইফতেখার আহমেদ চৌধুরী বলেন, দুই বছর পর বাণিজ্য মেলার আয়োজন করে আমরা সন্তুষ্ট। আমরা শঙ্কিত ছিলাম রাস্তার জন্য দর্শনার্থীদের আগমন নিয়ে। কিন্তু আমাদের সে শঙ্কা মিথ্যা প্রমাণ হয়েছে। আগামী ৩১ জানুয়ারি বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠান হবে।

করোনা প্রকোপের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখলেও বাণিজ্য মেলা চালু রাখায় সমালোচনা করেন অনেকেই। দক্ষিণ আফ্রিকা থেকে ছড়ানো করোনার নতুন ধরন ওমিক্রণে নাকাল সারাবিশ্ব। বাংলাদেশও পার করছে করোনার তৃতীয় ঢেউ। প্রতিদিনই বাড়ছে সংক্রমণ। লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। শনাক্তের হার ৩০ শতাংশ ছাড়িয়েছে।

আরও পড়ুন- সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় ভিসি অধ্যাপক ফরিদ

করোনার এমন উর্ধ্বমুখী প্রকোপে সরকার ১৩ বিধিনিষেধ দিয়ে প্রজাপন জারি করে। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে জোর দেয়। মাস্ক পরিধান বাধ্যতামূলক করে। কিন্তু করোনায় শিক্ষার্থীদের আক্রান্তের খবরে উদ্বিগ্ন হয়ে পড়ে সরকার। পরে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। অনলাইনে শ্রেণী কার্যক্রম চালু রাখার ক্ষেত্রে উৎসাহ দেয়া হয়। দেশের প্রায় সব শিক্ষাপ্রতিষ্ঠান অনলাইনে ক্লাস ও পরীক্ষা চালু রেখেছে।


x

সর্বশেষ সংবাদ