প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিভাবকদের মানববন্ধন

অভিভাবক
মানববন্ধন করছেন অভিভাবকেরা  © সংগৃহীত

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার এইচ জে সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রূপম সেন গুপ্ত ও পরিচালনা কমিটির ভর্তি বাণিজ্য এবং স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে মানববন্ধন করেছেন অভিভাবকেরা।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সরকারি হাসপাতালের সামনে তারা মানববন্ধন করেন। মানববন্ধনে উপস্থিত ছিলেন অভিভাবক আবদুল্লাহ আল মামুন, কামাল উদ্দিন, সাহাব উদ্দিন, এয়াকুব নবী ও নাসির উদ্দিনসহ বিপুলসংখ্যক অভিভাবক।

আরও পড়ুন: ‘পত্রিকা খুললেই পরীমনি, খুকুমণি, দীপু মনি’

মানববন্ধনে অভিভাবকেরা বলেন, সরকারের নিয়ম অনুযায়ী ষষ্ঠ শ্রেণিতে বিদ্যালয়টিতে অনলাইনে আবেদন করার নিয়ম থাকলেও বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রূপম সেন সরকারের নিয়ম-নীতির তোয়াক্কা না করে চার ধরনের ফরম বিক্রি করেন। দুই ধরনের ফরমে ক্রমিক নম্বর কম্পিউটারাইজড আর দুই ধরনের ফরমের ক্রমিক নম্বর হাতে লেখা ছিল। আর হাতের লেখা ক্রমিক নম্বর ফরমে অনিয়ম করেন রুপম সেনগুপ্ত। অধিকাংশ অভিভাবক ৮-১০টি ফরম ক্রয় করেন। এ ধরনের পরামর্শ অভিভাবকদের বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রুপম সেনগুপ্ত নিজেই দেন বলে তারা অভিযোগ করেন।

আরও পড়ুন: কথা রাখলো না বশেমুরবিপ্রবি প্রশাসন

মানববন্ধনে অভিভাবকেরা আরও অভিযোগ করে বলেন, এতে করে একজন ছাত্র লটারিতে একাধিকবার চান্স পায়। একাধিকবার চান্স পাওয়া ছাত্রের একটি রোল রেখে বাকিগুলো ওই হাতের লেখা ক্রমিক নম্বর দেওয়ার ফরমের মাধ্যমে তাদের অভিভাবকদের থেকে ২০-৫০ হাজার টাকার বিনিময়ে চান্স না পাওয়া ছাত্রদের ভর্তি করান।

এ সময় এক অভিভাবক বলেন, অনলাইনে ভর্তি ফরম পূরণ করা হলে এ ধরনের অনিয়ম করা সম্ভব হতো না। আমিও একটি ফরম ক্রয় করেছি। সরকারি বিধি মোতাবেক দুই শাখায় ১২০ জন শিক্ষার্থী ভর্তি করার নিয়ম থাকলেও ৬ জানুয়ারি থেকে ষষ্ঠ শ্রেণিতে ১৪০ জন শিক্ষার্থীর নাম হাজিরা খাতায় পাওয়া যায়। 


x

সর্বশেষ সংবাদ