সভাপতি নোমান

ফেনী কলেজ ছাত্রলীগের প্রথম নারী সম্পাদক রাত্রী

রাজনীতি
বামে সভাপতি নোমান হাবিব, ডানে সম্পাদক রাত্রি  © টিডিসি ফটো

ফেনী সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে ইতিহাস সৃষ্টি করলেন সাদিয়া সুলতানা রাত্রি। কলেজের ইতিহাসে প্রথমবারের মত কোন নারী ছাত্রলীগের সম্পাদক হয়েছেন। সভাপতি হয়েছেন নোমান হাবিব। মঙ্গলবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় কলেজে অডিটোরিয়ামে অনুষ্ঠিত এ সম্মেলন শেষে আগামী এক বছরের জন্য নোমান হাবিবকে সভাপতি ও রাত্রিকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।

নিজের অনুভূতি প্রকাশ করে রাত্রি বলেন, আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি মহান আল্লাহ রাব্বুল আলামিনের প্রতি। চিরকৃতজ্ঞতা প্রকাশ করছি আমার প্রিয় নেতা নিজাম উদ্দিন হাজারী এমপি মহোদয়ের প্রতি। তিনি আমার উপর আস্থার যে বহিঃপ্রকাশ ঘটিয়েছেন সে আস্থার প্রতিফলন ঘটাতে আমি প্রতিজ্ঞাবদ্ধ থাকবো ইনশাআল্লাহ।

আরও পড়ুন: শাবিপ্রবি শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যাবে: শিক্ষামন্ত্রী

নব-নির্বাচিত সম্পাক আরও বলেন, এটি আমার জন্য অনেক বড় পাওয়া। ফেনী সরকারি কলেজের মত একটি ঐতিহ্যবাহী কলেজের ছাত্রলীগের নেতৃত্বে আসতে পারা অনেকে সৌভাগ্য ব্যাপার। আমি চেস্টা করবো দলকে সুসংগঠিত করে কলেজের শিক্ষার্থীদের কল্যাণে কাজ করে যাবো।

নব-নির্বাচিত সভাপতি নোমান হাবিব বলেন, চিরকৃতজ্ঞ থাকবো প্রিয় নেতা নিজাম উদ্দিন হাজারী এমপি মহোদয়ের প্রতি। প্রিয় নেতার দিক নির্দেশনা আমার অনুপ্রেরণা উৎস, পথচলার শক্তি। তার মর্যাদা আর আমার প্রতি বিশ্বস্ততা অক্ষুন্ন রাখতে আমি বদ্ধপরিকর। প্রজন্মের কাছে শিক্ষা, শান্তি, প্রগতির আহবান পৌঁছে দেয়াই আমার একমাত্র লক্ষ্য ।

আরও পড়ুন: ২৩৯ জনকে নিয়োগ দেবে কৃষি গবেষণা ইনস্টিটিউট

কলেজ ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি তোফায়েল আহম্মদ তপুর সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি দিদারুল কবির রতন। সদ্য সাবেক সাধারণ সম্পাদক রবিউল হক রবিনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল, পৌর ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জহিরুল ইসলাম জুয়েল, সাবেক সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন রিন্টু।

আরও পড়ুন: মার্চ-এপ্রিলে কমবে সংক্রমণ, সর্দিই মূল কারণ: ড. বিজন 

সম্মেলনের উদ্বোধন করেন জেলা ছাত্রলীগের সভাপতি এম. সালাহউদ্দিন ফিরোজ। প্রধান বক্তা ছিলেন জেলা সাধারণ সম্পাদক জাবেদ হায়দার জজ।

এর আগে সর্বশেষ ২০১৫ সালে কলেজ ছাত্রলীগের সম্মেলনে তোফায়েল আহমেদ তপু সভাপতি ও রবিউল হক রবিন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। বহু বছর পর ২০১৯ সালে ফেনী সরকারি কলেজ ছাত্র সংসদ (ফেকসু) নির্বাচন হলে সেখানেও তপু-রবিন পরিষদ একতরফা জয় লাভ করেন।


x