করোনাভাইরাসে আক্রান্ত খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী
সাধন চন্দ্র মজুমদার  © সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তবে তিনি শারীরিকভাবে সুস্থ আছেন। মন্ত্রী এখন বাসায় অবস্থান করছেন। বুধবার (১৯ জানুয়ারি) দুপুরে নমুনা পরীক্ষায় তার রিপোর্ট পজিটিভ আসে।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) খাদ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা কামাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। খাদ্যমন্ত্রীর দপ্তর সূত্রে জানা গেছে, হালকা ঠান্ডা লাগায় মঙ্গলবার করোনা পরীক্ষার জন্য নমুনা দেন সাধন চন্দ্র মজুমদার। বুধবার তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।

আরও পড়ুন: সড়ক দুর্ঘটনায় একসঙ্গে তিন বন্ধুর মৃত্যু

রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বুধবার জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনের দ্বিতীয় দিনের দ্বিতীয় অধিবেশন হয় কৃষি মন্ত্রণালয় ও খাদ্য মন্ত্রণালয়ের সঙ্গে। সেই অধিবেশনে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারও উপস্থিত ছিলেন।

সদ্য নিয়োগ পাওয়া নতুন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীও ​স্ত্রীসহ করোনায় আক্রান্ত হয়েছেন। এখন তারা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আজ বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সুপ্রিম কোর্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রধান বিচারপতি ছাড়াও হাইকোর্ট বিভাগের ১৩ জন বিচারকের করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে। রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসকে মোরশেদও করোনায় আক্রান্ত হয়ে আইসোলেশনে আছেন।

আরও পড়ুন:  বর্ষসেরা ওয়ানডে দলে সবচেয়ে বেশি খেলোয়াড় বাংলাদেশের

এদিকে, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৯ হাজার ৫০০ জন। শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ২৫ দশমিক ১১ শতাংশে। বুধবার (১৯ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৫৭৩টি নমুনা সংগ্রহ ও ৩৭ হাজার ৮৩০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় সাড়ে ৯ হাজার জন। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ। দৈনিক শনাক্তের হারে গত বছরের ১৩ আগস্টের পর এটি সর্বোচ্চ। সেদিন শনাক্তের হার ছিল ২৫ দশমিক ৩৯ শতাংশ।


x

সর্বশেষ সংবাদ