করোনা পরিস্থিতি

সশরীরে বিচার কাজ স্থগিতের ইঙ্গিত প্রধান বিচারপতির

প্রধান বিচারপতি
প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী  © সংগৃহীত

করোনা সংক্রমণ বাড়ায় ফের ভার্চুয়াল আদালতে ফেরার ইঙ্গিত দিয়েছেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। আজ মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকালে প্রধান বিচারপতি নেতৃত্বাধীন আপিল বেঞ্চে বসার পর তিনি এ কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, চারিদিকে যেভাবে করোনার সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে তাতে হয়তো আবারও ভার্চুয়ালি যেতে হবে। ইতোমধ্যে হাইকোর্টের ১৩ জন বিচারপতি ও নিম্ন আদালতের ৩৬ জন বিচারক আক্রান্ত হয়েছেন। অনেক স্টাফও আক্রান্ত হয়েছেন। আমরা হয়তো আবার ভার্চুয়াল কোর্টে ফিরে যাবো। ভার্চুয়াল কোর্টে যে মামলা নিষ্পত্তি কম হয়, তা নয়। আমরা বিষয়টি সিরিয়াসলি ভাবছি।

আরও পড়ুন- করোনায় আক্রান্ত ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল

এদিকে করোনার প্রকোপ বেড়েছে বিশ্বজুড়ে। দক্ষিণ আফ্রিকার বতসোয়ানা থেকে করোনার নতুন ধরন ওমিক্রন ছড়িয়ে পড়েছে সারাবিশ্বে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, করোনার অন্য যেকোনো ধরনের তুলনায় ওমিক্রন খুব দ্রুত ছড়ায়। সবাইকে সতর্ক করেছেন তারা।

আরও পড়ুন- ‘আমি চাই আমার মৃত্যুর খবর চারদিকে প্রচার হোক’

বাংলাদেশেও করোনার সংক্রমণের হার কয়েক সপ্তাহ ধরে বেড়েই চলছে। গতকাল মৃত্যুর সংখ্যাও দুই অংক ছুয়েছে। সরকারের পক্ষ থেকে এরই মধ্যে ১১টি বিধিনিষেধ সম্বলিত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এখনই লকডাউনে না যেয়ে সরকার স্বাস্থ্য বিধি মানার ওপর জোর দিচ্ছে। ঘরের বাইরে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। ঘরের বাইরে কেউ মাস্ক না পরলে তাকে জরিমানও করা হচ্ছে।

গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম জানিয়েছেন, দেশে করোনাভাইরাস সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়ে গেছে। স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলাসহ সরকারি ১১ দফা নির্দেশনা মেনে না চললে পরিস্থিতি আরো খারাপ হতে পারে।


x

সর্বশেষ সংবাদ