১৪ ডিসেম্বর ২০২১, ১৯:৫২

স্কুলছাত্র অপহরণ মামলায় দুই যুবকের যাবজ্জীবন

রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালত   © ফাইল ছবি

রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইবুনাল আদালত স্কুলছাত্র নাইম (৮) অপহরণ মামলায় দুই যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। একই সঙ্গে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন আদালত।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) দুপুরে রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক শারমিন নিগার এ রায় দেন।

আরও পড়ুন: থাকছে ভ্রাম্যমাণ আদালত, মনিটরিং হবে মেসেঞ্জার-হোয়াটসঅ্যাপ

দণ্ড প্রাপ্তরা হলেন, পাঁচুরিয়া ইউপির মুকুন্দিয়া গ্রামের সিরাজ মীরের ছেলে জাহিদ মীর (১৯) ও ছোট ভাকলা ইউপির আব্দুল ছাত্তারের ছেলে নুরু (২০)।

জানা গেছে, ২০০৮ সালের ৫ ফেব্রুয়ারি সদর উপজেলার পাঁচুরিয়া ইউনিয়নের মুকুন্দিয়ায় স্কুল থেকে ফেরার পথে নাইমকে বাড়ি পৌঁছে দেওয়ার কথা বলে বাইসাইকেলে তুলে নিয়ে যায় জাহিদ মীর (১৯) ও নুরু (২০)। এরপর ওই শিশুর পরিবারের কাছে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরদিন ৬ ফেব্রুয়াবি নাইমকে গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট এলাকায় টাকা নিয়ে ফেরত দেওয়া হয়। এ ঘটনায় শিশু নাইম মুকুন্দিয়া গ্রামের সিরাজ মীরের ছেলে জাহিদ মীরকে চিনে ফেলার কথা জানায়। পরে ওই দিনই শিশুটির চাচা মো. নুর মোহাম্মদ তালুকদার বাদী হয়ে রাজবাড়ী থানায় মামলা করেন।

আরও পড়ুন: অরক্ষিত আদালত পাড়া সুরক্ষিত হবে কবে?

রাজবাড়ীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট উমা সেন জানান, স্বাক্ষ্য প্রমাণ শেষে শিশু নাঈম অপহরণ মামলায় রায় হয়েছে। রায়ে আসামি জাহিদ ও নুরুর যাবজ্জীবন করাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের করাদণ্ড দেন আদালত। এ সময় আদালতে আসামি জাহিদ উপস্থিত ছিলেন। অপর আসামি নুরু পালাতক রয়েছে।