অপহৃত চার শিক্ষার্থীর তিনজন উদ্ধার

অপহৃত চার শিক্ষার্থী
অপহৃত চার শিক্ষার্থী  © ফাইল ছবি

কক্সবাজারের রামু থেকে অপহৃত চার শিক্ষার্থীর মধ্যে তিন শিক্ষার্থীকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১০ ডিসেম্বর) সন্ধ্যা সাতটার দিকে টেকনাফের শালবন এলাকা থেকে দুই শিক্ষার্থীকে উদ্ধার করা হয়। কক্সবাজারের ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক মো. তারিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। উদ্ধার হওয়া শিক্ষার্থীরা হলেন, জাহিদুল ইসলাম মামুন ও মিজানুর রহমান নয়ন।

পড়ুন: অপহৃত ছাত্রীদের ৭ বছর পর মুক্তি দিল বোকো হারাম

এর আগে সন্ধ্যা ৬টার দিকে একই পাহাড়ে অভিযান চালিয়ে মোহাম্মদ কায়সার নামে এক নিখোঁজ ছাত্রকে উদ্ধার করে র‍্যাব। অপহৃত অপর অপর জনের সন্ধানে পাহাড়ে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। ৭ ডিসেম্বর অপহৃত হন চার শিক্ষার্থী। তারা উখিয়া উপজেলার সোনার পাড়া উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। তাদের সবার বাড়ি রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন পেঁচারদ্বীপ এলাকায়।

পড়ুন: শিক্ষক হতে এসে ছাত্রলীগের হাতে অপহৃত শিক্ষার্থীর ফের পরীক্ষা

রামুর পেঁচারদ্বীপের বাসিন্দা ও সোনার পাড়া উচ্চ বিদ্যালয়ের চার শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় বাতিঘর নামের একটি আবাসিক কটেজের কর্মচারী জাহাঙ্গীর আলম ও ইব্রাহিমের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক গড়ে উঠে। সেই সুবাদে ৭ ডিসেম্বর সকালে রামুর পেঁচারদ্বীপে এলাকা থেকে জাহাঙ্গীর ও ইব্রাহিম স্কুলছাত্রকে সেন্টমার্টিন ভ্রমণের কথা বলে টেকনাফের উদ্দেশে রওনা দেয়।

এক পর্যায়ে ওইদিন সকাল ১০টার দিকে স্কুলছাত্রদের নিয়ে টেকনাফের হোয়াইক্যং এলাকায় নিয়ে যায়। এরপর থেকে স্কুলছাত্রদের খোঁজ মিলছিল না। এরই মধ্যে বুধবার রাতে নিখোঁজ থাকা স্কুলছাত্রদের স্বজনদের কাছে মোবাইল ফোনে অপরিচিত নম্বর থেকে ফোন করে অজ্ঞাত ব্যক্তিরা তাদের মুক্তিপণ বাবদ ২০ লাখ টাকা দাবি জানায়। মুক্তিপণ না দিলে স্কুলছাত্রদের মেরে ফেলার হুমকি দেওয়া হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিন রোহিঙ্গাকে আটক করেছে এপিবিএন।

 


সর্বশেষ সংবাদ