দুপুরেই পদত্যাগ করছেন তথ্য প্রতিমন্ত্রী

দুপুরেই পদত্যাগ করছেন তথ্য প্রতিমন্ত্রী
ডা. মুরাদ হাসান  © সংগৃহীত

আজ দুপুরেই মন্ত্রিসভা থেকে পদত্যাগ করছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগপত্র জমা দেবেন বলে জানা গেছে। ডা. মুরাদ গতকাল থেকে চট্টগ্রামে অবস্থান করায় তার পক্ষে মন্ত্রণালয়ের কোন কর্মকর্তা বা ব্যক্তিগত সহকারী পদত্যাগ পত্রটি জমা দেবেন বলে মন্ত্রণালয় সূত্র জানায়।

বেশ কয়েকদিন ধরে বিতর্কিত মন্তব্যের জেরে সমালোচনার মুখে পড়েন ডা. মুরাদ। সেই সাথে সামাজিক যোগাযোগমাধ্যমে অশ্লীল অডিও ক্লিপস ছড়িয়ে পড়ায় আরও বেকায়দায় পড়েন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়, নারী নের্তৃত্ব, বিএনপি, তারেক রহমানের মেয়ে জাইমাকে নিয়ে বাজে মন্তব্য করেন তিনি। এ নিয়ে সারাদেশে নিন্দার ঝড় উঠে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রতিমন্ত্রীর জুতা মিছিল ও কুশপুতুল দাহ করা হয়। 

পরে গতকাল দুপুরেই ঢাকা ত্যাগ করে চট্টগ্রমে বন্ধুর বাসায় চলে যান। রাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডা. মুরাদকে মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ দিয়েছেন বলে গণমাধ্যমে জানান সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর গঠিত সরকারে প্রথমে মুরাদ হাসানকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। পরবর্তী সময়ে ২০১৯ সালের মে মাসে স্বাস্থ্য থেকে তাকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ