সারাদিনের বৃষ্টিতে ভোগান্তি রাজধানীবাসীর

জাতীয়
রাজধানী ঢাকায় টানা বৃষ্টিতে সৃষ্টি হয়েছে যানজট  © সংগৃহীত

গতকাল রবিবার থেকে শুরু হওয়া ঝিরিঝিরি বৃষ্টি যেন থামছেই না। রাজধানী ঢাকাসহ সারাদেশে হচ্ছে বৃষ্টি। ঢাকায় প্রতিদিনের নিয়মিত সমাস্যা যানজটের সঙ্গে বাড়তি যোগ হলো এটি। এমন টানা বৃষ্টিতে আজও (সোমবার) বেশ কিছু জায়গায় পানি জমে সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

কর্মঘন্টা শুরু হওয়ার আগ মুহুর্তে বাইরে বেরিয়ে চরম ভোগান্তিতে পড়েছেন রাজধানীবাসী। গণপরিবহনের অভাবে অনেকেই বৃষ্টির মধ্যে রাস্তায় দীর্ঘ সময় দাঁড়িয়ে ছিলেন। পাশাপাশি ভীষণ বেকায়দায় পড়েছেন রাজধানীর হাজারো ভাসমান মানুষ।

প্রায় সারাদিনই পল্টন, শাহবাগ, কাওরানবাজার, ফার্মগেট, ধানমন্ডি, মিরপুর রোড, মগবাজার, বনানী,মহাখালীসহ অন্যান্য জায়গায় যানজট লাগতে দেখা গেছে । রাস্তায় গণপরিবহনের সংখ্যা কম দেখা গেলেও প্রাইভেট কারের কোন কমতি ছিল না। এসময় গণপরিবহন সঙ্কটের সঙ্গে রিক্সাও কম থাকার কারণে অনেকেই বেশি টাকা ভাড়া দিয়ে সিএনজি, মোটরবাইক কিংবা মাইক্রোবাসে করে গন্তব্যে পৌঁছান।

এছাড়া বিকেলের দিকে গ্রিন রোড, ধানমন্ডি, বাড্ডা, রামপুরা, হাতিরঝিল, নাবিস্কোসহ বিভিন্ন রাস্তায় পানি জমতে দেখা গেছে। তখন রাস্তায় আটকে পড়া গাড়ি থেকে নেমে যাত্রীদের হালকা বৃষ্টিতে ভিজে পায়ে হাঁটতেও দেখা গেছে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপের কারণে রাজধানী ঢাকাসহ সারাদেশে হালকা বৃষ্টিপাত হয়েছে। তবে গভীর নিম্নচাপটি হালকা ও দুর্বল হয়ে একই এলাকায় নিম্নচাপ আকারে অবস্থান করছে। এটি ক্রমান্বয়ে আরও দুর্বল হতে পারে। এদিকে, সমুদ্রবন্দরগুলোতে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করা হয়েছে।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ