মুরাদ হাসানের মন্তব্যে ক্ষুব্ধ নারীপক্ষ

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান
তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান  © ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, তার ছেলে তারেক জিয়া ও নাতনি জাইমা রহমানকে নিয়ে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসানের ‘অশ্রাব্য’ মন্তব্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে বেসরকারি সংস্থা নারীপক্ষ।

রবিবার (০৫ ডিসেম্বর) প্রতিষ্ঠানটির আন্দোলন সম্পাদক তামান্না খান পপি স্বাক্ষরিত এক বিবৃতিতে এ প্রতিক্রিয়া জানানো হয়।

বিবৃতিতে নারীপক্ষ বলেছে, বর্তমান সরকারের তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান গত ৪ ডিসেম্বর সামাজিক যোগাযোগমাধ্যমে এক সাক্ষাৎকারে সাবেক বিরোধী দলীয় নেত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, তার ছেলে তারেক জিয়া এবং নাতনি জাইমা রহমান সম্পর্কে যে নোংরা গালাগালি করেছেন। এরজন্য তার বিরুদ্ধে কোন প্রকার শাস্তিমূলক পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানা যায়নি।

‘‘কোন নারীকে লুইচ্ছা বলে গালি দেয়া এবং প্রতিরাতে কৃষ্ণাঙ্গ পুরুষের সাথে না শুইলে হয় না ধরনের নারী বিদ্বেষী ও বর্ণবাদী কথন কি করে একজন জনপ্রতিনিধি কেবল নয়, মন্ত্রী পরিষদের সদস্যও বটে, উচ্চারণ করতে পারেন এবং এরজন্য আবার গর্ব প্রকাশ করেন?’’

এতে আরও বলা হয়েছে, সাক্ষাৎকার গ্রহণকারী প্রতিমন্ত্রীর বক্তব্য উপভোগ করছিল বলে দৃশ্যমান এবং তার অঙ্গভঙ্গি ও প্রশ্ন করার ধরন প্রতিমন্ত্রীকে এহেন বক্তব্য দিতে আরো উস্কিয়ে দেয়।

বর্তমান সরকার দাবি করেন যে তারা নারীবান্ধব। নারীর প্রতি ন্যূনতম সম্মান রেখে কথা বলতে পারেন না সেই ব্যক্তি তারপরও কি করে পদে বহাল থাকেন? এ বিষয়ে বিবৃতিতে নারীপক্ষের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করা হয়েছে।


সর্বশেষ সংবাদ