তিন নদীর মোহনা এখন থেকে ‘বঙ্গবন্ধু পার্ক’

চাঁদপুর
চাঁদপুরের তিন নদীর মোহনা  © সংগৃহীত

চাঁদপুরের প্রধান পর্যটন স্পট তিন নদীর মোহনায় অবস্থিত বড় স্টেশন মোলহেডকে 'বঙ্গবন্ধু পার্ক' নামে নামকরণের অনুমোদন দিয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট। ট্রাস্টের প্রধান নিবার্হী কর্মকর্তা মাশুরা হোসেনের স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

এছাড়াও বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

জানা যায়, গত ৯ জুন চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ চাঁদপুরের পর্যটন স্পট মোলহেডের বড় স্টেশন এলাকা 'বঙ্গবন্ধু পার্ক' নামে নামকরণের প্রসঙ্গে অনুমতি আবেদন করেন। তার আবেদনের প্রেক্ষিতে গত ২৭ অক্টোবর 'জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টি'-এর ট্রাস্টি বোর্ডের সভায় এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয় এবং 'বঙ্গবন্ধু পার্ক' নামে নামকরণের অনুমতি প্রদান করা হয়।

এ বিষয়ে চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, চাঁদপুরে যোগদানের পর জেলা প্রশাসনের পক্ষ থেকে এ স্থানটি ‘বঙ্গবন্ধু পার্ক’ নামকরণের জন্য প্রস্তাব করি। যেহেতু বঙ্গবন্ধু বা তার পরিবারের কোনো সদস্যের নামে স্থাপনা তৈরির ক্ষেত্রে ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের অনুমোদন প্রয়োজন হয় তাই এতদিন নামটি প্রস্তাবনায় ছিল। আশা করছি ১৬ ডিসেম্বরের আগেই নতুন নামের কার্যক্রম চালু করা হবে।


মন্তব্য

x