মালয়েশিয়ান বিমান তল্লাশিতে কিছু মেলেনি

বোমা
মালয়েশিয়ান প্লেনে তল্লাশি  © সংগৃহীত

ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করা মালয়েশিয়ান এয়ারলাইন্সের ফ্লাইটটি তল্লাশির পর সন্দেহজনক কোনো কিছু পাওয়া যায়নি। বিমানটিতে তল্লাশি চালায় বিমানবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট। এতে বোমাজাতীয় কোনো কিছু পাননি তারা।

বুধবার (১ ডিসেম্বর) রাতে ডিএমপির উত্তরা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. সাইফুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।

রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান বলেন, বোমা থাকার খবরে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট অবতরণের পর সেটিকে নিরাপদ স্থানে নিয়ে তল্লাশি চালানো হয়। বাংলাদেশ বিমানবাহিনীর বোমা নিষ্ক্রিয়করণ দল এই তল্লাশি অভিযান চালায়। তবে এতে কোনো কিছু পাওয়া যায়নি। তবে এখনো সতর্কতা অবলম্বন করা হচ্ছে।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক বলেন, একটি তথ্য ছিল সেটা যাচাই করার জন্য মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তল্লাশি চালানো হয়। এখন পর্যন্ত সন্দেহজনক কোনো কিছু পাওয়া যায়নি।

এ বিষয়ে মধ্যরাতেই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন বলে জানা তিনি।

এর আগে, বোমা আতংকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট জরুরি অবতরণ করে। বুধবার (১ ডিসেম্বর) রাত ৯টা ৩৮ মিনিটে এমএইচ১৯৬ নামের ওই ফ্লাইটটি কুয়ালালামপুর থেকে ঢাকায় অবতরণ করে।

বোমা থাকার খবর পেয়ে বিমানবন্দরে সন্দেহজনক সার্চিং চালায় কতৃপক্ষ। বিমানবন্দরের যতগুলো এজেন্সি রয়েছে সবগুলো এজেন্সি একযোগে তল্লাশির কাজ করে।


মন্তব্য

x