আমিনবাজারে ৬ ছাত্র হত্যা মামলার রায় আজ

  © ফাইল ফটো

সাভারের আমিনবাজারে ছয় ছাত্রকে ডাকাত সন্দেহে পিটিয়ে হত্যার ঘটনায় করা মামলার রায় ঘোষণা হবে আজ বৃহস্পতিবার। ঢাকার দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত গত ২২ ডিসেম্বর উভয় পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে রায়ের দিন নির্ধারণ করেন।

অতিরিক্ত পিপি আনন্দ চন্দ্র বিশ্বাস জানান, রায় ঘোষণার দিন ধার্য করার পাশাপাশি আদালত ৫৮ আসামির জামিন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন। অভিযোগ গঠনের পর ২ আসামি বিভিন্ন সময়ে কারাগারে মারা যান।

২০১১ সালের ১৭ জুলাই শবেবরাতের রাতে আমিনবাজারের বড়দেশি গ্রামের কেবলার চরে ডাকাত সন্দেহে ছয় ছাত্রকে পিটিয়ে হত্যা করা হয়। নিহতরা হলেন- ম্যাপললিফের এ লেভেলের ছাত্র শামস রহিম শামীম, মিরপুর বাঙলা কলেজের ছাত্র তৌহিদুর রহমান পলাশ, ইব্রাহিম খলিল, কামরুজ্জামান কান্ত, তেজগাঁও কলেজের ছাত্র টিপু সুলতান, বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) বিবিএর ছাত্র সিতাব জাবির মুনিব।

ঘটনার পর নিহতদের বিরুদ্ধে ডাকাতির অভিযোগ এনে গ্রামবাসীর পক্ষে সাভার মডেল থানায় মামলা করেন বালু ব্যবসায়ী আব্দুল মালেক। অন্যদিকে ৬০০ গ্রামবাসীকে আসামি করে হত্যা মামলা করা হয় পুলিশের পক্ষ থেকে। ২০১৩ সালের ৭ জানুয়ারি ৬০ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে র‌্যাব।


সর্বশেষ সংবাদ