রাজবাড়ীতে হাফ ভাড়ার দাবিতে বিক্ষোভ

রাজবাড়ীতে হাফ ভাড়ার দাবিতে বিক্ষোভ
রাজবাড়ীতে হাফ ভাড়ার দাবিতে বিক্ষোভ  © সংগৃহীত

রাজবাড়ীতে বাসে ‘হাফ ভাড়া’ ও ‘নিরাপদ সড়কের’ দাবিতে আন্দোলনে নেমেছে সাধারণ শিক্ষার্থীরা। রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে বিক্ষোভ মিছিলটি শুরু করে ডিসি অফিস মোড় প্রদিক্ষণ শেষে শহরের পান্না চত্বরে এসে শিক্ষার্থীরা অবস্থান নেয়। সেখানে বাসে হাফ ভাড়া ও নিরাপদ সড়কের দাবিতে তারা স্লোগান দিতে থাকে।

বুধবার (১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে শিক্ষার্থীরা একটি বিক্ষোভ মিছিল বের করে।

এ সময় শিক্ষার্থীরা জানান, ‘শুধু ঢাকা মহানগরের মধ্যে শিক্ষার্থীদের হাফ ভাড়া থাকবে কেন? এ সুবিধা ঢাকার বাইরের শিক্ষার্থীদেরও দিতে হবে। দেশের বিভিন্ন এলাকার শিক্ষার্থীরা ধনী না যে তাদের হাফ ভাড়া দেয়া যাবে না।

তারা আরও জানান, ‘২০১৮ সালে আমরা যে কারণে আন্দোলন করেছিলাম তা এখনও শুধু আশ্বাসেই রয়ে গেছে। আমরা ৯ দফা দাবির বাস্তবায়ন দেখিনি। এবার ৯ দফা দাবির বাস্তবায়ন চাই।’

কিছুক্ষণ পর মিছিলটি শহরের বড়পুল এলাকার দিকে এগিয়ে গেলে পুলিশ তাদেরকে পুনরায় ডিসি অফিস মোড়ে অবস্থান করিয়ে চলাচলকারী মোটরসাইকেলের লাইসেন্স চেক করে। এ সময় বেশ কয়েকটি মোটরসাইকেলের সঠিক কাগজ, ড্রাভিং লাইসেন্স ও হেলমেট না থাকায় চালকদের জরিমানাসহ মোটরসাইকেল জব্দ করা হয়।

এরপর রাজবাড়ী থানার ওসি শাহাদত হোসেন শিক্ষার্থীদের আশ্বস্ত করলে তারা তাদের কর্মসূচি আজকের মত শেষ ঘোষণা করে।

শিক্ষার্থীরা জানায়, তাদের দাবির বাস্তবায়ন না হওয়া পর্যন্ত তারা রাজপথে থাকবে।

আন্দোলনে নেতৃত্ব দেয় রাজবাড়ী সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র শান্ত ও রুদ্র, রাজবাড়ী সরকারি কলেজের হামি হামনে হাসান, ডা. আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজের কাউসার আহমেদ রিপন, আদর্শ মহিলা কলেজের শিক্ষার্থী রুদমিলা ও রাজবাড়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অরুন্ধতী রায়।


সর্বশেষ সংবাদ