শেখ হাসিনার সঙ্গে দেখা করার জন্য রাষ্ট্রনায়করা সিরিয়াল ধরে থাকে: নির্মল গুহ

সমাবেশে বক্তব্য দেন স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ
সমাবেশে বক্তব্য দেন স্বেচ্ছাসেবক লীগের নেতৃবৃন্দ  © টিডিসি ফটো

জাতিসংঘে পৃথিবীর বড় বড় দেশের রাষ্ট্র নায়করা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঙ্গে দেখা করার জন্য সিরিয়াল ধরে বসে থাকে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল গুহ। মঙ্গলবার (১৬ নভেম্বর) সকালে জাতীয় শহীদ মিনারে এক আনন্দ মিছিল পরবর্তী সমাবেশে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘উইটসা এমিনেন্ট পারসনস অ্যাওয়ার্ড- ২০২১’ পুরস্কারে লাভ করায় ওই আনন্দ মিছিলের আয়োজন করে স্বেচ্ছাসেবক লীগ। 

সমাবেশে নির্মল গুহ বলেন, আমাদের গর্বের ধন, আমাদের অহংকার ও আমাদের প্রিয় নেত্রী শেখ হাসিনার এ আন্তর্জাতিক অর্জনে, আনন্দে উদ্বেলিত হয়ে স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা এখানে জমায়েত হয়েছি। আমাদের প্রিয় নেত্রী আন্তর্জাতিক পুরস্কার গ্রহণ করে শুধু নিজেকে ধন্য করেননি, গোটা বাংলাদেশকেও ধন্য করেছেন। শেখ হাসিনার জন্য পৃথিবীর সব দেশে বাঙালি জাতির সুনাম হয়েছে।

স্বেচ্ছাসেবক লীগ প্রধান বলেন, আজকে শেখ হাসিনা যখন জাতিসংঘে যায়, তখন আমরা লক্ষ্য করি পৃথিবীর বড় বড় দেশের রাষ্ট্র নায়করা তার সাথে দেখা করার জন্য সিরিয়াল ধরে বসে থাকে। এই হচ্ছে আমাদের জননেত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা মানেই বাংলাদেশ। 

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু বিশ্বের একজন সংগ্রামী নেতা ছিলেন। তার নেতৃত্বেই এদেশ স্বাধীন হয়েছে। তারই যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের পথে। তার নেতৃত্বে আমরা উন্নয়ন ও সমৃদ্ধ বাংলাদেশ দেখব খুব অল্প সময়ের মধ্যেই। এটাই আমাদের প্রত্যাশা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের এই নেতা বলেন, শেখ হাসিনা পারে। শেখ হাসিনা যা বলে সেটাই হয়। উনি জনগণের কাছে যে সমস্ত প্রতিশ্রুতি দিয়েছেন, পর্যায়ক্রমে খুব অল্প সময়ের মধ্যেই কিন্তু সেগুলো বাস্তবায়নের পথে। আজকে পদ্মা সেতু ও মেট্রোরেল থেকে শুরু করে যে উন্নয়ন হচ্ছে, যদি শেখ হাসিনাকে সৃষ্টিকর্তা দীর্ঘায়ু দেন তাহলে আরও বড় বড় মেগা প্রকল্প হবে। 

এ সময় শেখ হাসিনার জন্য দোয়া-আশীর্বাদ চেয়ে তিনি বলেন, প্রিয় নেত্রী যদি বেঁচে থাকেন তাহলে বাংলাদেশের মানুষ ভাল থাকবেন।

আনন্দ মিছিল পরবর্তী সমাবেশে স্বেসেবক লীগের কেন্দ্রীয়, মহানগর ও জেলা পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 


সর্বশেষ সংবাদ