সামনের পাবলিক পরীক্ষাগুলোও যথাসময়ে নেওয়া যাবে না: শিক্ষামন্ত্রী

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন শিক্ষামন্ত্রী
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন শিক্ষামন্ত্রী   © সংগৃহীত

করোনামহামারীর কারণে পাবলিক পরীক্ষাগুলো শেষ করতে নির্ধারিত সময়ের চেয়ে বেশি সময় লাগছে এখন। তাই যে সময় নষ্ট হয়েছে, পরবর্তীতে সমন্বয়ের মাধ্যমে সময়ের সেই ব্যবধান কমিয়ে আনার চেষ্টা করছে সরকার। কিন্তু সময়ের ব্যবধান কমলেও আগামী পাবলিক পরীক্ষাগুলো যথাসময়ে নেওয়ার সুযোগ নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।  

মঙ্গলবার (১৬ নভেম্বর) সকালে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি। 

শিক্ষামন্ত্রী বলেন, চলতি বছর এসএসসি ও সমমান পরীক্ষা আট মাস দেরিতে শুরু হওয়ায় আগামী বছর তা সমন্বয় করা হবে। এতে দুশ্চিন্তার কোনো কারণ নেই। বিশ্বে এখন মহামারি চলছে। মহামারির কারণে মানুষের জীবন-জীবিকা সবকিছু থমকে গেছে। তার মধ্যে আমরা যে এই পাবলিক পরীক্ষাগুলো নিতে পারছি সেজন্য আমি সৃষ্টিকর্তার কাছে শুকরিয়া আদায় করছি।

তিনি জানান, শিক্ষার্থীদের যে সময় নষ্ট হয়েছে, তা পরবর্তীতে সমন্বয়ের ব্যবস্থা করা হবে। কিন্তু সময় কমানো গেলেও আগামী পাবলিক পরীক্ষাগুলো যথাসময়ে নেওয়ার সুযোগ নেই। তবে আগামীতে এ বছরের মতো এমন দেরি হবে না বলে আশা প্রকাশ করেন মন্ত্রী।   

ডা. দীপু মনি বলেন, এখন পরীক্ষা দিতে যত সময় দেরি হয়েছে পরবর্তী সময়ে আমরা তা সমন্বয় করবো। কারও অসুবিধা হবে না ইনশাআল্লাহ। 

সকালে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে শিক্ষামন্ত্রী আল-আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজে ১২ থেকে ১৮ বছরের শিক্ষার্থীদের করোনা টিকাদান কর্মসূচি উদ্বোধন করেন।  

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, জেলা শিক্ষা অফিসার গিয়াসউদ্দিন পাটওয়ারী, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, কুমিল্লা অঞ্চলের উপ-পরিচালক রোকসানা ফেরদৌস মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার মঈনুল হাসান, হাসান আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুলতানা ফেরদৌস প্রমুখ। 


সর্বশেষ সংবাদ