নরসিংদীতে পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি

নরসিংদীতে পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি
নরসিংদীতে পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি  © সংগৃহীত

নরসিংদীতে পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৩ নভেম্বর) বিকেলে জেলার প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়। এতে বিভিন্ন কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ অংশগ্রহণ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে শিক্ষার অগ্রগতিতে নরসিংদী জেলা অগ্রণী ভূমিকা পালন করছে। কিশোরগঞ্জ, গাজীপুর ও নারায়নগঞ্জসহ আশপাশের বিভিন্ন জেলার শিক্ষার্থীরা নরসিংদীতে পড়াশোনা করতে আসে। কিন্তু জেলার মেধাবী শিক্ষার্থীরা উচ্চশিক্ষা অর্জনের ক্ষেত্রে নানা প্রতিকূলতার সম্মুখীন হচ্ছে।

নরসিংদী প্রেসিডেন্সি কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মো. মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সাবেক জেলা শিক্ষা অফিসার একেএম শাহজাহান, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত পরিচালক সুলতানা রাজিয়া, সাবেক ব্যাংক কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধা লস্কর আলী মিয়া, বীর মুক্তিযোদ্ধা ও কবি একে ফজলুল হক প্রমুখ।

ড. মো. মোয়াজ্জেম হোসেন বলেন, শিক্ষা নগরী হিসেবে খ্যাত নরসিংদীতে প্রায় ৮০টি কলেজ রয়েছে। এসব কলেজ থেকে প্রতি বছরই অসংখ্য শিক্ষার্থী পাস করে বের হচ্ছে। তবে দূরত্ব ও আর্থিক সীমাবদ্ধতার কারণে অনেক মেধাবী শিক্ষার্থী উচ্চশিক্ষা গ্রহণ করতে পারছে না।

তিনি বলেন, বিশেষ করে মেয়েদের পক্ষে নরসিংদীর বাইরে চট্টগ্রাম, খুলনা, রাজশাহীর মত বিশ্ববিদ্যালয়ে গিয়ে পড়াশোনা করা অনেক সময় সম্ভব হয়ে উঠে না। দেশের শিক্ষার অগ্রগতিতে এই জেলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।


মন্তব্য

x

সর্বশেষ সংবাদ