শিক্ষার্থীদের ২ বছরের বেতন ফি মওকুফ করেছে বিদ্যালয়টি

বিদ্যালয়
ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়  © সংগৃহীত

করোনার কারণে শিক্ষার্থীদের পরিবারের আর্থিক ক্ষতির কথা বিবেচনা করে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুলতানপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সব শিক্ষার্থীর ২০২১ ও ২০২২ সালের বেতন মওকুফ করে দিয়েছে বিদ্যালয় পরিচালনা কমিটি।

শিক্ষার্থীদের পড়ালেখা যাতে বন্ধ না হয় সে জন্যই এমন উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছে বিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের কাছ থেকে দুই বছর বেতন বাবদ কোনো টাকা নেবে না তারা।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের বিনা বেতনে অধ্যয়নের জন্য ফরম বিতরণ কার্যক্রম শুরু করে। এ সময় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুলতানপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি শেখ হেদায়েত হোসেন মোর্শেদ।

বিদ্যালয়ে উপস্থিত শিক্ষার্থীরা জানায়, করোনার কারণে অনেক পরিবার আর্থিক সমস্যার মধ্যে আছে। বিদ্যালয়ের বেতন দিতে গিয়ে অনেক অভিভাবকের কষ্ট হচ্ছিল। ফলে অনেকে পড়ালেখা বন্ধ করে দিচ্ছে। এ অবস্থায় বিদ্যালয় কর্তৃপক্ষ আগামী দুই বছরের জন্য সব শিক্ষার্থীদের বেতন মওকুফের সিদ্ধান্ত নিয়েছে।

সুলতানপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি শেখ হেদায়েত হোসেন মোর্শেদ বলেন, ‘কোনো শিক্ষার্থীর যেন পড়ালেখা বন্ধ না হয় সেজন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী সব শিক্ষার্থীর আগামী দুই বছরের জন্য কোনো বেতন ফি দিতে হবে না।’

অনুষ্ঠানে সুলতানপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিকুল ইসলামসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। বিদ্যালয়টিতে মোট ১১০০ শিক্ষার্থী রয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ